মঙ্গলবার, মে 11, 2021

শক্তি পরীক্ষায় বাঘ মামা
শক্তি পরীক্ষায় বাঘ মামা

শক্তি পরীক্ষায় বাঘ মামা

  • scoopypost.com - Jan 19, 2021
  • হাড়হিম করা ছবি। দেড় মিনিটের ভিডিও। সমাজ মাধ্যমে ভাইরাল। তিনদিনে ১৮ হাজারের বেশি মানুষ দেখেছেন। বিস্ময়কর নানা প্রতিক্রিয়ায় ভরেছে কমেন্ট বক্স। পশুপ্রেমী মোনা প‍্যাটেল ট‍্যুইটারে এই ভিডিওটি পোস্ট করেছেন।


    ভিডিওতে দেখা যাচ্ছে একটি বাঘ সাফারির একটি গাড়ির পিছন দিকে বাম্পার এবং চাকা কামড়ে ধরেছে। গাড়িটা নাকি টেনে নিয়ে যাওয়ারও চেষ্টা করেছে বাঘ মামা। বেঙ্গালুরুর বানেরঘাট বায়োলজিক‍্যাল পার্কের ঘটনা। কোনও দুঃসাহসী পর্যটক মোবাইলে এই ভিডিও করে থাকবেন। তবে বাঘটি গাড়িটা পিছনে টানেনি বরং চালক তা পিছন দিকে চালিয়েছে বলে নেটিজেনদের একাংশ ভুল ভাঙিয়েছেন। চালকের এহেন অমানবিক কাজকে বাঁকা চোখে দেখেছেন অনেকে। একজন তো এই অপরাধে ওই গাড়ির সমস্ত পর্যটকের জেল হওয়া উচিৎ বলে মন্তব্য করেছেন। একজন লিখেছেন, বাঘটি ক্ষুধার্ত ছিল, কেমন হাড় জিরজিরে চেহারা।
    বানেরঘাট বায়োলজিক‍্যাল পার্কের এক্সিকিউটিভ ডিরেক্টর বনশ্রী বিপিন সিং জানিয়েছেন, ভিডিওটি দু'মাস আগের। সাফারি ভ্রমণের সময় উদ্ধার হওয়া এবং পার্কে জন্মানো বাঘগুলি পর্যটকরা দেখতে পান। এই বাঘটিও তেমনই একটা। সাফারি ভ্রমণের সময় গাড়িটি ব‍্যাটারির সমস্যায় কিছুক্ষণের জন্য থেমে যায়। তখন গাড়িটা স্টার্ট নিচ্ছিল না। পথ পেরোনো বাঘটি কৌতূহলী হয়ে গাড়ির পিছনের চাকা কামড়ে খেলতে শুরু করে। গাড়িটি অবশ্য কর্তৃপক্ষ নিরাপদেই সরিয়ে নিয়ে যায় বলে জানিয়েছেন পার্কের এক্সিকিউটিভ ডিরেক্টর।