শুক্রবার, মার্চ 05, 2021

ডায়াপার পরে বাঘের পিঠে সওয়ার
ডায়াপার পরে বাঘের পিঠে সওয়ার

ডায়াপার পরে বাঘের পিঠে সওয়ার

  • scoopypost.com - Nov 29, 2020
  • হনুমান উঠে পড়ছে বাঘের পিঠে। ভাবছেন পাগলের প্রলাপ। তেলে জলে কি মেশে? কিন্তু বন্ধুত্বে সব হয়। এমনই এক মজার ঘটনা ঘটেছে চিনের হেইবেই চিড়িয়াখানায়। মজার ছলে খেলে চলেছে দুই পশুর ছানা। ডায়াপার পরা এক হনুমান ছানা আর এক বাঘের ছানা। একজন আর একজনের পিঠের উপর ওঠার চেষ্টা করছে। দুষ্টুমিতে কেউ কারোর থেকে কম নয়। সারাক্ষণ চলে তাদের খুনসুটি। চিড়িয়াখানার কর্মীরাও তাদের খুনসুটি দেখে মজা পায়। খানিকটা প্রশ্রয়ও দেয়। তবে সবসময় চলে নজরদারি যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে। সময়সুযোগ পরিস্থিতি বুঝে দুটি ছানাকে একসঙ্গে ছেড়ে দেওয়া হয়। যাতে খেলায়, খুনসুটিতে দুটিতে স্বাভাবিকভাবে বড় হয়ে উঠতে পারে।
    ম‍্যাকাকিউ প্রজাতির হনুমান ছানাটি ৪ মাসের। নাম তার ব‍্যান জিন। অন‍্যদিকে বাঘের ছানা সেপ্টেম্বর - এর বয়স মাত্র ৩ মাস।
    দুজনের খেলা খুনসুটির ভিডিও সম্প্রতি ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় তা শেয়ার করেছেন চিড়িয়াখানার এক কর্মী। আর এই ভিডিও পোস্ট হওয়া মাত্র ভাইরাল। দু' লাখের বেশি ভিউ মিলেছে এই ভিডিওতে।

    নেটিজেনরদের ভিডিওটি দেখে কেউ মজা পেয়েছেন, কেউ বিহ্বল হয়ে প্রশংসা করেছেন। হেইবেই চিড়িয়াখানার ম‍্যানেজার মিস দাই - এর অভিমত, " চিড়িয়াখানা কর্তৃপক্ষ সুযোগ দিলে পশুরা নিজেদের মতো খেলতে পারে। " গোড়ায় বাচ্চা হনুমানটি বাঘের বাচ্চার সঙ্গে খেলত না। ধারেকাছেও ঘেঁসত না। কিন্তু নজরদারি করে একসঙ্গে কয়েকদিন তাদের রাখার পর বন্ধুত্ব জমে ওঠে। তাই ডায়াপার পরা বাচ্চা হনুমানটি বাঘের ( বাচ্চা) পিঠে সওয়ার হতে ডরায় না। তার কোন দ্বিধাদ্বন্দ্ব নেই।