মঙ্গলবার, অক্টোবর 27, 2020

খুদে স্পাইডারম্যান !
খুদে স্পাইডারম্যান !

খুদে স্পাইডারম্যান !

  • scoopypost.com - Sep 16, 2020
  • কমিক চরিত্ররা কখনও কখনও শিশুদের কাছে স্বপ্নের মানুষ হয়ে ওঠে। শিশুরা তাদের অনুকরণ করতে শুরু করে। আর স্পাইডারম্যান তো সুপারহিরো। ছোটবেলায় হাতে মাকড়শার কামড় খেয়ে যে শিশুর তর্জনী থেকে মাকড়শার জাল বোনা শুরু হল তার সফল উত্তরণ স্পাইডারম্যানে। যে সুপারহিরো। যে দুষ্টের দমন শিষ্টের পালন করে থাকে। রুপোলি পর্দায় স্পাইডারম্যানের চরিত্রে টবি ম‍্যাগুয়ার, অ্যান্ড্রু গারফিল্ড এমনকী হালফিলের অ্যাভেঞ্জার সিরিজের টম হল‍্যান্ড কচিকাঁচাদের মন জুড়ে আছে। তবে স্পাইডারম্যান শুধু ছোটদের নয়, বড়দেরও পছন্দের। ছোট থেকে বড় সব বয়সীদের মধ্যে স্পাইডারম্যানের প্রভাব এতটাই তার প্রতিফলন দেখা যায় পোশাক পরিচ্ছদেও। ফিল্মের স্পাইডারম্যান চরিত্রের হয়ে সমস্ত কেরামতি দেখান স্টান্টম‍্যানরা। আর অ্যানিমেশনে তো শুধু vfx -র কারিকুরি। কিন্তু বাস্তবে এমন ক্ষমতাসম্পন্ন মানুষ কি আদৌ আছে?
    এর উত্তর হল, অবশ্যই আছে। মহারাষ্ট্র সরকারের ডিজি, ইনফরমেশন অ্যান্ড পিআর দয়ানন্দ কাম্বলে টুইটারে একটি ভিডিও শেয়ার করেছেন। আর সেই ভিডিও ভাইরাল হয়েছে অল্প সময়েই। ভিডিওতে ১০ বছরের একটি ছেলে ঘরের দেওয়ালের কোণ ধরে দুহাত বেয়ে তরতরিয়ে সিলিং পর্যন্ত পৌঁছে যাচ্ছে এবং একই কায়দায় নেমে আসছে। সবথেকে আশ্চর্যের ওই কিশোর স্পাইডারম্যানের মতো দেওয়াল বেয়ে ওঠা বা নামার সময় তার শরীর দেওয়াল মুখো নয়, থাকছে দেওয়ালের বিপরীত দিকে অর্থাৎ মুখমণ্ডল, বুক, পেট সব দেওয়ালের উল্টোদিকে। তবে ওই কিশোরের পরিচয় জানাননি মহারাষ্ট্র সরকারের আধিকারিক।
    সরকারি ওই আধিকারিকের শেয়ার করা ভিডিও দেখে ওই খুদের প্রশংসা করেছেন যেমন অনেকে, তেমনই ভয়ে অনেকে শিউরে উঠেছেন। ওই শিশুকে এমনভাবে দেওয়াল বেয়ে ওঠা থেকে বিরত থাকতে পরামর্শ দিয়েছেন।