মঙ্গলবার, অক্টোবর 27, 2020

পেঁয়াজের যৌন আবেদন, হাসির খোরাক ফেসবুক
পেঁয়াজের যৌন আবেদন, হাসির খোরাক ফেসবুক

পেঁয়াজের যৌন আবেদন, হাসির খোরাক ফেসবুক

  • scoopypost.com - Oct 10, 2020
  • পেঁয়াজেরও নাকি যৌন আবেদন ! ফেসবুক -এর কাণ্ডে সোশাল মিডিয়ায় হাসির রোল। অবশ্য শুধু হাসির রোলই নয়, ব‍্যঙ্গ, বিদ্রুপ , কটাক্ষও জুটেছে ফেসবুকের কপালে। পেঁয়াজের ছবিতে যৌন আবেদন খুঁজে পেয়েছে ফেসবুক। কমেডি শো-তেও এই প্রসঙ্গ তুলে মজা করা হয়েছে।
    কানাডার এক ব‍্যবসায়ী ই ডব্লিউ গেজ বিক্রির উদ্দেশ্যে তাঁর ফেসবুক পেজে সতেজ ঝকঝকে সুন্দর পেঁয়াজের ছবি পোস্ট করেন। কিছুক্ষণ পরে ফেসবুক ওই ছবি সরিয়ে দেয়। কারণ হিসেবে বলা হয় " ছবিটি ফেসবুকের নিয়ম লঙ্ঘন করেছে। তাই ছবিটি সরিয়ে দেওয়া হল।" এপ্রসঙ্গে জনপ্রিয় এই সোশ্যাল প্ল‍্যাটফর্মের ব‍্যাখ‍্যা, ছবিটি কামোত্তেজক। বলা হয় " ওভার্টলি সেক্সুয়াল। " সেজন্য ছবি সরিয়ে দেওয়ার পাশাপাশি বিজ্ঞাপনের জন্য অনুমোদনও মেলেনি এজন্য।

    ওই ব‍্যবসায়ী গোড়ায় একটু ঘাবড়ে গেলেও ফেসবুক নোটিফিকেশনের স্ক্রিনশট তুলে সোশ্যাল মিডিয়ায় দিয়ে দেন। আর দ্রুত তা ভাইরাল হয়ে যায়। আর ফেসবুক - এর এই অর্বাচিনতায় নেটিজেনরা হাসি, মস্করার পাশাপাশি কটাক্ষ, বিদ্রুপও করে চলেন। আর তারই জেরে ওই ছবির উপর সাসপেনশন তুলে নেয় এবং অনিচ্ছাকৃত ভুলের জন্য দুঃখ প্রকাশ করে। ছবিটিও ফিরিয়ে আনে। বুঝুন কাণ্ড। কখনও কখনও পেঁয়াজের দামের ঝাঁঝে চোখে জল এসে যায়। ফেসবুকের নয়া ব‍্যাখ‍্যা কিন্তু মনে করিয়ে দেয়, ' পাগলা খাবি কী না ঝাঁঝেই মরবি। '