বৃহস্পতিবার, অক্টোবর 29, 2020

বাদুড় বড়ই উপাদেয়!!!
বাদুড় বড়ই উপাদেয়!!!

বাদুড় বড়ই উপাদেয়!!!

  • scoopypost.com - Jan 24, 2020
  • গরম স্যুপে চিৎপাত হয়ে  বাদুড়। সেই বাদুড় পরম তৃপ্তিতে চেবাচ্ছেন এক সুন্দরী তরুণী।এই ছবি দেখে আপনার গা গুলিয়ে উঠতেই পারে। কিন্তু যাঁরা খান তাঁদের কথায় বাদুড় বড়ই উপাদেয়।

    কিন্তু যস্মিন দেশে যদাচার!তাই বাদুড় খাওয়া দেখে চমকে ওঠার কিছু নেই। তবে চিনা তরুণীর দুঃসাহসে চোখ কপালে উঠেছে সে দেশের চিকিৎসকদের। কারণ, করোনা ভাইরাস। এই ভাইরাসের জেরে ইতিমধ্যেই চিনে মৃত্যু হয়েছে ২৫ জনের। আক্রান্ত অন্তত ৮০০ জন।বিজ্ঞানীরা মনে করছেন এই ভাইরাস সাপ ও বাদুড় থেকে মানব দেহে ছড়াচ্ছে। প্রাথমিকভাবে নিউমোনিয়া বলে মনে হলেও, পরে বোঝা গিয়েছে এটা ভাইরাস ঘটিত রোগ। কিন্তু এর উৎস সম্পর্কে নিশ্চিত না-হওয়ায়, এর প্রতিষেধক বার করা যায় না। চিনের উহান প্রদেশে করোনা ভাইরাস চিন্তার কারণ হয়ে উঠেছে।বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু এ নিয়ে চিন্তিত। বিশ্বজুড়ে যখন করোনা ভাইরাস আতঙ্কের কারণ, তখন নামী রেস্টুরেন্টে বসে এভাবে চিনা মহিলাকে বাদুড় খেতে দেখে চিন্তিত গবেষকরা। তাঁদের আশঙ্কা, এই পরিস্থতিতে বাদুড় খাওয়া মারাত্মক হতে পারে। এ থেকে যে করোনা ভাইরাস ছড়াবে না তা নিশ্চিতভাবে তাঁরা বলতে পারছেন না।

    চিনে বাদুড় থেকে নানা ধরনের ওষুধ তৈরি হয়।সর্দি, কাশি, ম্যালেরিয়া, গনোরিয়ার চিকিৎসায় প্রাচীন পদ্ধতি অনুযায়ী বাদুড় ব্যবহার হয়।

    তবে এই পরিস্থিতিতে বাদুড় খাওয়া ঠিক নয় বলেই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। তবে এর পরেও সাহস দেখিয়ে বাদুড় খেয়ে কি তরুণী প্রমাণ করতে চাইলেন, বাদুড় থেকে ভাইরাস ছড়াচ্ছে না? প্রশ্ন নেটিজেনদের মনে।