সোমবার, নভেম্বর 30, 2020

মা কালীর নামে বিয়ার! চটে লাল হিন্দুরা
মা কালীর নামে বিয়ার! চটে লাল হিন্দুরা

মা কালীর নামে বিয়ার! চটে লাল হিন্দুরা

  • scoopypost.com - Aug 27, 2020
  • বিয়ারের নাম রাখা হয়েছে মা কালীর নামে। ইউক্রেনের ঘটনা । মা কালীর নামে বিয়ারের নাম রাখায় প্রচন্ড ক্ষুব্ধ ইউক্রেন সহ বিশ্বের বিভিন্ন প্রান্তের হিন্দুরা। ইতিমধ্যেই তাঁরা আনুষ্ঠানিক ভাবে বিয়ারের বোতল থেকে মা কালীর নাম প্রত্যাহার করার দাবি তুলেছেন। তাঁরা বলেছেন হিন্দুদের দেবীর নামে বিয়ারের নামকরণ অত্যন্ত অযৌক্তিক এবং আপত্তিজনক।

    আমেরিকার নাভাডার হিন্দু সংগঠনের প্রতিনিধি রাজন জাদ এক বিবৃতিতে বলেছেন হিন্দু দেব দেবীদের নিয়ে এই ভাবা বাণিজ্যিক ব্যবহার অত্যন্ত আপত্তিজনক। তিনি অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানিয়ছেন। এর আগে নিউইয়র্কেও একই ধরণের ঘটনা ঘটেছিল। সেখানে মহাদেব শিবের নামে নামকরণ করা হয়েছিল বিয়ারের। প্রবল প্রতিবাদের মুখে পড়ে সেই নাম প্রত্যাহার করা হয় এবং ক্ষমাও চায় প্রস্তুতকারী সংস্থা।

    রাজন জাদ ইউনিভার্সাল সোসাইটি অব হিন্দুইজমের সভাপতি। তিনি বলেন হিন্দুদের কাছে মা কালী হলেন শক্তিস্বরূপা। তিনি শুধু মন্দিরেই পূজিতা হননা অসংখ্য হিন্দুর ঘরে ঘরে তাঁকে পুজো করা হয়ে। তাঁকে নিয়ে এই ভাবে ব্যবসা করা এবং তাঁর ছবি ব্যবহার করা কোনও মতেই মেনে নেওয়া যায় না।  

    সারা বিশ্বে তৃতীয় বৃহত্তম ধর্ম হল হিন্দুত্ব। পৃথিবীতে প্রায় এক  দশমিক এক বিলিয়ন মানুষ এই ধর্ম পালন করেন বা মেনে চলেন। সেই ধর্মের দেবীকে এই ভাবে ব্যবহার করা কোনও অবস্থাতেই মেনে নেওয়া হবে না।