বুধবার, এপ্রিল 14, 2021

কৃষক আন্দোলন নিয়ে বাবার মতে না যুবির
কৃষক আন্দোলন নিয়ে বাবার মতে না যুবির

কৃষক আন্দোলন নিয়ে বাবার মতে না যুবির

  • scoopypost.com - Dec 12, 2020
  • যত দ্রুত সম্ভব যেন মিটে যায় কৃষক আন্দোলন। জন্মদিনে এই প্রার্থনা জানালেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং। দেশের বর্তমান কৃষক আন্দোlন, তাঁর বাবার মন্তব্য সব কিছু নিয়ে তিনি টুইট করেছেন।

    যুবরাজ টুইটে লিখেছেন, জন্মদিনে নিজের ইচ্ছে পূরণ করা হয়। এ জন্মদিনে আমি চাই সরকার এবং কৃষকদের মধ্যে আলোচনার যেন দ্রুত নিস্পত্তি হয়।সোশ্যাল মিডিয়ায় তিনি এ কথা লেখার পাশাপাশি জানিয়েছেন , কৃষক আন্দোলন নিয়ে তিনি নিজের বাবার মতের সঙ্গে এক মত নন। যুবরাজের বাবা যোগরাজ সিং সম্প্রতি কৃষক আন্দোলনের পাশে এসে দাঁড়িয়েছেন। যে সব খেলোয়াড় কৃষক আন্দোলনের সমর্থনে নিজেদের পুরস্কার ফিরয়ে দিয়েছেন, তাঁদেরও সমর্থন করেছেন।বাবা এ কথা বললেও ছেলে কিন্তু অন্য কথা বলছেন।

    যুবরাজ বলছেন, কোনও সন্দেহ নেই কৃষকরাই দেশের  অন্নদাতা।একই সঙ্গে তিনি বিশ্বাস করেন শান্তিপূর্ণ আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান হতে পারে। তিনি বলেন মিঃ যোগরাজ সিং যে মন্তব্য করেছেন তাতে তিনি দুঃখিত এবং হতাশ। টুইটে যুবরাজ লিখেছেন যে একটা বিষয় তিনি স্পষ্ট করে দিতে চান, যোগরাজ সিং যা বলেছেন তা তাঁর নিজস্ব মত। তার সঙ্গে যুবরাজের কোনও যোগ নেই। তাঁর আদর্শ সম্পুর্ন আলাদা।

    এর আগে যোগরাজ সিং কেন্দ্র সরকারের প্রতি অনুরোধ করেছিলেন যাতে তারা কৃষকদের কথা শোনে। তিনি বলেন, কৃষকরা ঠিক কথাই বলছেন।একই সঙ্গে তিনি খেলোয়াড়দের পুরস্কার ফিরিয়ে দেওয়াকেও সমর্থন করেন।

    বক্সার বিজেন্দ্র সিং বলেছেন তিনি তাঁর রাজীব খেলরত্ন ফিরিয়ে দেবেন। এ ছাড়াও প্রাক্তন বক্সিং কোচ গুরবক্স সিং সান্ধুও নিজের দ্রোণাচার্য সম্মান ফিরিয়ে দেবেন বলে জানিয়েছেন। যুবরাজ সিং তাঁর টুইটের শেষে লিখেছেন, সবাই যেন মনে রাখেন কোভিড শেষ হয়ে যায় নি। প্রত্যেকে যাতে কোভিড বিধি মেনে চলেন সেই অনুরোধও ক রেছেন তিনি। শেষে তিনি লিখেছেন, জয় জওয়ান, জয় কিষাণ, জয় হিন্দ।