শুক্রবার, অক্টোবর 30, 2020

ধোনি কোথায়? আর্তনাদ ধোনিভক্তদের...
ধোনি কোথায়? আর্তনাদ ধোনিভক্তদের...

ধোনি কোথায়? আর্তনাদ ধোনিভক্তদের...

  • scoopypost.com - Jan 16, 2020
  • ক্রিকেট প্রেমীদের কাছে কোটি টাকার প্রশ্ন ২২ গজে কবে ফিরবেন মহেন্দ্র সিংহ ধোনি? এই প্রশ্নের মুখে অনেকবার পড়তে হয়েছে ধোনি এবং ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীকে। এই প্রশ্ন থেকে বাদ পড়েননি সদ্য বিসিসিআই প্রসিডেন্ট নির্বাচিত হওয়া সৌরভ গাঙ্গুলিও। সবার মনেই প্রশ্ন ছিল তবে কি প্রাক্তন অধিনায়কের রাজ্যত্ব কালেই বিদায় নেবেন আরও এক ‘শ্রেষ্ঠ অধিনায়ক’? ক্রিকেট প্রেমীদের সেই আশঙ্কা আরও জোরালো করে দিল বিসিসিআই। বৃহস্পতিবার প্রকাশ করা হল ২০১৯-২০ সালের ভারতীয় খেলোয়াড়দের চুক্তিপত্র। আর সেই চুক্তিপত্র থেকে বাদ এমএসডি।

    বৃহস্পতিবার ২০১৯ সালের অক্টোবর মাস থেকে ২০২০ সালের সেপ্টেম্বর মাস পর্যন্ত ক্রিকেটারদের চুক্তির তালিকা প্রকাশ করেছে বিসিসিআই। সেই তালিকায় এ+ ক্যাটাগরিতে রোহিত,বিরাটদের নাম থাকলেও বাদ পড়েছে গতবারের এ+ ক্যাটাগরির খেলোয়াড় ধোনির নাম। এমনকি ওয়ান ডে ও টেস্ট দল মিলিয়ে ২৭ জন ক্রিকেটারের নামের মধ্যেও নেই ধোনি। সেই তালিকা বিসিসিআইয়ের পক্ষ থেকে টুইটও করা হয়।

    প্রকাশিত তালিকায় মাহির নাম না থাকায় জল্পনার সৃষ্টি হয়েছে ধোনি ভক্তদের মধ্যে। বিসিসিআইয়ের টুইটের পরেই হর্ষভোগলে টুইট করে তাঁর মত প্রকাশ করে জানান, এই বছরের আইপিএল-এ চেন্নাইয়ের খেলা স্মরণীয় হয়ে থাকতে চলেছে। এছাড়াও বিসিসিআইয়ের টুইটে রিটুইট করেছেন মাহি প্রেমীরা। কি বলেছেন দেখেনিন...

    গতবছর ধোনিকে খেলায় ফেরা নিয়ে প্রশ্ন করা হলে তিনি জানিয়েছিলেন নতুন বছরেই সিদ্ধান্ত নেবেন। তবে বছরের শুরুতেই এই তালিকা প্রকাশ অনেকটাই ধোনির অবসরের জল্পনাকে উস্কে দেওয়া হল বলাই চলে। ভারতের কোচ রবি শাস্ত্রী ধোনি প্রসঙ্গে বলেছিলেন, আইপিএল এর পারফর্মেন্স আগামী টি-২০ বিশ্বকাপের জন্য ধোনির ভাগ্য নির্ধারন করবে। এছাড়াও বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলিও জানিয়েছিলেন খেলায় ফেরা নিয়ে শেষ সিদ্ধান্ত নেবেন ধোনি নিজেই। তবে কি তিনি সিদ্ধান্ত নিয়ে নিলেন? তবে কি শেষ বিশ্বকাপের পরে আবার টি-২০ বিশ্বকাপের মঞ্চ থেকেই অবসর নিতে চলেছেন ‘ক্যাপ্টেন কুল’? প্রশ্ন তুলছে ধোনি ভক্তরা।