মঙ্গলবার, অক্টোবর 20, 2020

বিশ্বকাপে ছোটদের ‘বড়’ জয়
বিশ্বকাপে ছোটদের ‘বড়’ জয়

বিশ্বকাপে ছোটদের ‘বড়’ জয়

  • scoopypost.com - Jan 21, 2020
  • অনুর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে ভারতের বোলিং ঝড়। ৪১ রানে জাপানের ইনিংস শেষ করল রবি-কার্তিকরা। প্রথমবারের জন্য ক্রিকেট বিশ্বকাপের মঞ্চে খেলতে নামল জাপান। আর তাতেই নীল-বাহিনীর কাছে ভরাডুবি জাপানের। বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে জাপানের বিরুদ্ধে ১০ উইকেটে সহজ জয় ছিনিয়ে নিল ভারতের ইয়ং ব্রিগেড।

    মঙ্গলবার দক্ষিণ আফ্রিকায় আয়োজিত অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে মুখোমুখী হয়েছিল ভারত ও জাপান। টসে জিতে জাপানকে ব্যাট করতে পাঠায় অনুর্ধ্ব-১৯ ভারতীয় দলের অধিনায়ক প্রিয়ম গর্গ। বল করতে নেমেই নিজেদের দাপট দেখাতে শুরু করে ভারতীয় ব্রিগেড। পঞ্চম ওভারে মাত্র ১ রানে মার্কাস থুরগেটের উইকেট তুলে নেন কার্তিক ত্যাগী। তখন জাপানের মোট রান ৫। তারপরের বলেই নীল ডেটকে শুন্য রানেই প্যাভিলিয়নে পাঠান কার্তিক। সেখান থেকেই শুরু হয় জাপানের ভরাডুবি। কার্তিক ত্যাগীর ৩টি উইকেট ও রবি বিষ্ণুইয়ের ৪টি উইকেটে ভর করে ৪১ রানের মধ্যে জাপানের দৌড় থামায় ভারত। ২টি উইকেট নেন আকাশ সিংহ এবং ১টি উইকেট নেন বিদ্যাসাগর পাটিল।

    ব্যাট করতে নেমে বেশী সময় নেননি ভারতের ওপেনাররা। ৪.৫ ওভারেই কোনও উইকেট না হারিয়ে ৪২ রান তুলে নেন যশস্বী-কুমাররা। যশস্বী জয়সওয়াল ১৮ বলে সংগ্রহ করেন ২৯ রান। তার সঙ্গে ওপেনিং জুটিতে কুমার কুসাগরা ১১ বলে ১৩ রান যোগ করেন। তাদের দুজনের জুটিতে ভর করে ৪২ রান তুলতে তেমন ভাবে বেগ পেতে হয়নি ভারতকে। ২৪ তারিখ অনুর্ধ্ব-১৯ ভারতীয় দলের মুখোমুখি নিউজিল্যান্ড।