বুধবার, এপ্রিল 14, 2021

আজ ভারতকে জিততেই হবে
আজ ভারতকে জিততেই হবে

আজ ভারতকে জিততেই হবে

  • scoopypost.com - Nov 29, 2020
  • আজ রবিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ভারতের মরন-বাঁচন লড়াই। তিন ম্যাচের সিরিজে আজ ভারতকে জিততেই হবে। তিন ম্যাচের সিরিজে অস্ট্রেলিয়া ইতিমধ্যেই এক ম্যাচে এগিয়ে আছে। সিরিজে লড়াইয়ে টিকে থাকতে হলে ভারতকে আজ জিততেই হবে।

    রবিবারের ম্যাচ জেতার ক্ষেত্রে ভারতের দুটি বড় সমস্যা রয়েছে। এক ওপেনার রোহিত শর্মার অভাব এবং সিডনি মাঠে বিরাট কোহলির রেকর্ড। এই দুই ফ্যাক্টর ভারতকে বেশি করে ভাবাচ্ছে। রোহিতের অভাব খুব বেশি করেই বোঝা যাচ্ছে। একদিকে শিখর ধাওয়ান ভরসা করার মতো জায়গায় থাকলেও রোহিতের স্থান দ্রুত কেউ নিতে না পারলে ওয়ান ডেতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের সিরিজ জেতা খুবই কষ্টকর।

    এর পাশাপশি কিছু পরিসংখ্যানও ভারতের বিরুদ্ধে যাচ্ছে। যেমন অস্ট্রেলিয়ায় দু দল মোট ম্যাচ খেলেছে ৫২টি। ভারত জিতেছে ১৩ ম্যাচে আর অস্ট্রেলিয়া ৩৭টি ম্যাচে। দুটিতে ফয়সালা হয় নি। দু দলের মধ্যে মোট ১৪১টি ওয়ান ডে ম্যাচ হয়েছে। তার মধ্যে ভারত জিতেছে ৫২টি ম্যাচ এবং অস্ট্রেলিয়া জিতেছে ৭৯টি ম্যাচ। তবে ২০১৮ থেকে ধরলে দু দেশের মধ্যে ১৩ টি ম্যাচ হয়েছে । যার মধ্যে ভারত জিতেছে ৭টিতে এবং অস্ট্রেলিয়া ৬টিতে। ফলে পরিসংখ্যানগত ভাবেও ভারত বেশ কিছুটা পিছিয়ে রয়েছে।

    এর পাশাপাশি রয়েছে বিরাট কোহলির এই মাঠে রানের মন্দা। এই মাঠে শেষ ছটা ম্যাচে বিরাটের স্কোর মাত্র ৫৭। সর্বোচ্চ ২১। স্ট্রাইক রেট ৬৪।অ্যাভারেজ ১১ দশমিক ৪০। ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ জিততে হলে বিরাটকে স্বমহিমায় ফিরতেই হবে। সেই সঙ্গে ওপেনিং জুটিকে রোহিতের অভাব পূরণ করতে হবে।

     

     

এছাড়াও পড়ুন: ভারতকে জিততেই হবে সিরিজে