বুধবার, নভেম্বর 25, 2020

হৃদরোগে আক্রান্ত কপিল দেবের অ্যাঞ্জিওপ্লাস্টি
হৃদরোগে আক্রান্ত কপিল দেবের অ্যাঞ্জিওপ্লাস্টি

হৃদরোগে আক্রান্ত কপিল দেবের অ্যাঞ্জিওপ্লাস্টি

  • scoopypost.com - Oct 23, 2020
  • হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ভারতের সর্বকালের সেরা অলরাউন্ডার  কপিল দেব। তাঁর অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়েছে। গতকাল রাত একটা নাগাদ বুকে ব্যাথা নিয়ে তিনি ভর্তি হন দিল্লির ফর্টিস হাসপাতালে।সেখানে তাঁকে কার্ডিওলজি বিভাগের ডিরেক্টর ডাঃ অতুল মাথুর নিজে চেকআপ করেন। তিনিই জরুরি ভিত্তিতে কপিল দেবের অ্যানগজিওপ্লাস্টি করেন। আপাতত তিনি ইনটেনসিভ কেয়ার ইউনিটে রয়েছেন।তাঁর অবস্থা স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। আগামি কয়েকদিন তিনি চিকৎসকদের পর্যবেক্ষণে থাকবেন। তারপর তাঁকে ছেড়ে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেবে হাসপাতাল কর্তৃপক্ষ।  

    এদিকে কপিল দেবের অসুস্থতার কথা ছড়িয়ে পড়তেই বর্তমান এবং প্রাক্তন খেলোয়াড়রা টুইটারে তাঁর সুস্থতা কামনা করেছেন। বিরাট কোহলি থেকে, গৌতম গম্ভির, সাইনা নেহওয়াল থেকে হর্ষ ভোগলে সকলেই নিজের টুইটারে ভারতের বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেনের সুস্থতা কামনা করেছেন।

    ১৯৮৩ সালে তাঁর হাত ধরেই ভারত প্রথম ক্রিকেটে বিশ্বকাপ জেতে।  ২৮ বছর পর ভারত ফের এম এস ধোনির নেতৃত্বে বিশ্বকাপ জয়ী হয়। নিজের ক্রিকেট জীবনে কপিল দেব ৪৩৪টি উইকেট পেয়েছেন। সেই সময় সেটিই ছিল বিশ্ব রেকর্ড। ১৯৮৩ বিশ্বকাপে তিনি জিম্বাবোয়ের বিরুদ্ধে নট আউট ১৭৫ রান করেন। সেদিন যদি তিনি ওই ইনিংস না খেলতেন তাহলে হয়ত ভারতের সে বছর বিশকাপ জেতা হত না। বহু ক্রিকেট বিশেষজ্ঞের মতে কপিলের সেই ব্যাটিং ওয়ান ডে ক্রিকেটে বিশ্ব সেরা ইনিংস গুলির অন্যতম।

    ২২৫টি ওয়ান ডে ইন্টারন্যাশানালে তিনি ২৫৩টি উইকেট নিয়েছেন, রান করেছেন ৩৭৮৩।