মঙ্গলবার, নভেম্বর 24, 2020

শারজায় আজ ঝড়ের পূর্বাভাস
শারজায় আজ ঝড়ের পূর্বাভাস

শারজায় আজ ঝড়ের পূর্বাভাস

  • scoopypost.com - Sep 27, 2020
  • আজ শারজায় আইপিএলের ম্যাচে মুখোমুখি কিংস ইলেভেন পঞ্জাব ও রাজস্থান রয়্যালস। একদিকে, প্রথম ম্যাচে সুপার ওভারে হারের পর বিরাটের বেঙ্গালুরুর বিরুদ্ধে বড় রানে জয় ছিনিয়ে নিয়েছে রাহুলের পঞ্জাব। অন্য দিকে, প্রথম ম্যাচে চেন্নাইয়ের বিরুদ্ধে জয় দিয়ে শুরু করে আত্মবিশ্বাসে ফুটছে স্মিথরা। তবে আজকের ম্যাচে সারজা দেখতে পারে ব্যাটিং ঝড়। কারণ, একদিকে যখন কোয়ারেন্টাইন শেষ করে মাঠে নামতি প্রস্তুত জস বাটলার। অন্যদিকে পাঞ্জাবের জার্সি পরে আজ ব্যাট ধরতে পারেন ক্যারাবিয়ান ঝড় ক্রিস গেইল। এক নজরে দেখে নেওয়া যাক কোন দল হতে পারে কি ধরনের...

    কিংস ইলেভেন পঞ্জাব: প্রথম ম্যাচে সেই ভাবে না খেলতে পারলেও বেঙ্গালুরুর বিরুদ্ধে তার ক্ষমতা চিনিয়ে দিয়েছেন পাঞ্জাব অধিনায়ক কে এল রাহুল। আইপিএলের প্রথম শতরান আসে তারই ব্যাট থেকে। আগের দিনের বড় রান আজকের ম্যাচে আত্মবিশ্বাসের জোগান দেবে রাহুলকে। ফলে আজ শুরু থেকেই রান তারা করতে পারে রাহুল বলেই মত বিশেষজ্ঞদের। শুধু রাহুল নয় মায়াঙ্কের ফর্ম চাপে রাখবে রাজস্থানকে। প্রথম ম্যাচে ৭৮ ও দ্বিতীয় ম্যাচে ২৬ ১৩০ এর স্ট্রাইক রেটের এই টপ ওর্ডারকে আজকের ম্যাচের ফেভারিট বলে মনে করছেন ক্রিকেট এক্সপার্টরা। তবে এখন পর্যন্ত ম্যাক্সওয়েলের ব্যাট কথা না বললেও যেকোনও দিন জ্বলে উঠতে পারেন এই ব্যাটসম্যান। তবে পাঞ্জাব সমর্থকদের জন্য আশার আলো, আজকের ম্যাচে মাঠে ফিরতে পারে ক্যারাবিয়ান ঝড়। নিকেলাস পুরাণ পরপর দুটি ম্যাচে ব্যার্থ হওয়ায় গেইলের জায়গা হতে পারে নিকোলাসের পরবর্তি হিসাবে। তবে বলে সামি ও কটরেলকে আজ বাড়তি চাপ নিতে হতে পারে বলে মত বিশেষজ্ঞদের।

    রাজস্থান রয়্যালস: ত্রয়োদশ আইপিএলের শুরুটা বেশ ভালোই করেছে অজি তারকা স্টিভ স্মিথের রাজস্থান রয়্যালস। তবে টপ অর্ডার ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠলেও যশস্বীর মতো উঠতি প্রতিভার উপর ভরসা রাখতে চাইছেন স্মিথ। কারণ ভারতীয় এই ওপেনারের রানের ক্ষিদে অনেকটাই পাওয়ার প্লেতে সুবিধা দেবে বলেই মত বিশেষজ্ঞদের। স্মিথ ও সঞ্জু স্যামসনকেই দলের শিরদাঁড়া বলে মনে করছেন ক্রিকেটমহল। তবে রাজস্থান সমর্থকদের জন্য সুখবর কোয়ারেন্টাইন শেষ করে আজকের ম্যাচেই ফিরছেন জস বাটলার। ডেভিড মিলারের ফর্ম অফ থাকায় সেই জায়গাতেই নামতে পারেন বাটলার বলেই দল সূত্রে খবর। বাটলার আসায় অনেকটাই মিডিল অর্ডারে ভরসা পাবে দল। শারজার বাউন্ডারি ছোট থাকায় বাটলারের ব্যাট থেকে ঝড়ের আশা করতেই পারেন সমর্থকরা। তবে শুধু বাটলার নয় বড় হিটের আশা বাঁচিয়ে রেখেছেন উথাপ্পাও। কারান আর আর্চারের বোলিয়ের উপর নির্ভর করতে পারে রাজস্থানের জয়। তবে যাই হোক আজকের ম্যাচে শারজায় গেইল ও বাটলার ঝড়ের সাক্ষি থাকতেই পারেন টিভির সামনে বসা সমর্থকরা।