মঙ্গলবার, নভেম্বর 24, 2020

মগজাস্ত্রের লড়াইয়ে কেকেআর-এসআরএইচ
মগজাস্ত্রের লড়াইয়ে কেকেআর-এসআরএইচ

মগজাস্ত্রের লড়াইয়ে কেকেআর-এসআরএইচ

  • scoopypost.com - Sep 26, 2020
  • শনিবার সন্ধ্যায় আবুধাবিতে আইপিএলের ম্যাচে মুখোমুখি হতে চলেছে সানরাইজার্স হায়দ্রাবাদ ও কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের প্রথম ম্যাচে বিরাট বাহিনীর কাছে হেরে সফর শুরু করেছে ডেভিড ওয়ার্নাররা। অন্যদিকে হার দিয়েই এই বছরের আইপিএল শুরু হয়েছে ডি-কে অ্যান্ড কোম্পানির। তাই আজকের ম্যাচ জিতে পয়েন্ট ঘরে তুলতে মরিয়া দু-পক্ষই। আজকের ম্যাচে কে কাকে টেক্কা দেবে? বাজিমাত করবে স্পিন না পেস অ্যাটাক, নাকি মারকাটারি টি-২০ ব্যাটিংয়ে ঝড় তুলবে দুই দলই..

    সানরাইজার্স হায়দ্রাবাদ: ম্যাচের আগে সানরাইজার্স শিবিরে একটাই চিন্তা, আর তা হল কুলদীপ যাদব ও নারিনের স্পিন। কারণ আবুধাবির পিচে বল ঘোরানো খুবই সহজ। তাই ম্যাচে অ্যাডভানটেজ পাবে স্পিনাররা। কেকেআর-এর কুলদীপ যাদব ও সুনীল নারিনের স্পিন কিন্তু ম্যাচের ভাগ্য বদলে দিতে পারে। হোমওয়ার্ক করতে চায়নাম্যান বোলার দিয়ে নেট প্র্যাক্টিস সারছেন ওয়ার্নাররা। হায়দ্রাবাদের ওপেনিং জুটিতে কোনও পরিবর্তনের খবর নেই। ওয়ার্নারের সঙ্গে বেয়ারস্টো ওপেনিং জুটিই থাকছে বলে এসআরএইচ শিবিরের সূত্রের খবর। গর্গ থাকলেও মিডল ওর্ডারে মণীশ পান্ডে, বিজয় শঙ্কর ও রাশিদ খানের উপর ভরসা রাখতে চাইছেন ওয়ার্নার। তবে এই পিচে ভুবনেশ্বর কুমার বা মার্শ কি করতে পারেন তার উপর নির্ভর করছে হায়দ্রবাদের ম্যাচ ভাগ্য।

    কলকাতা নাইট রাইডার্স: শুরুটা ভাল হয়নি। ব্যাটে-বলে, অভিজ্ঞতায়-তারুণ্যে কেকেআর ব্যালান্সড দল। তাই প্রথম ম্যাচের হারের কথা ভুলে দ্বিতীয় ম্যাচ থেকেই জয়ের রাস্তায় ফিরতে চাইবেন কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক। শনিবারের ম্যাচে ব্যাটিং অর্ডারে সামান্য চেঞ্জ আনতে পারে কেকেআর। তবে ওপেনিংয়ে নারিন-শুভমান গিল জুটি অপরিবর্তিতই থাকার কথা। আগের ম্যাচে তিন নম্বরে নেমেছিলেন অধিনায়ক ডিকে। ২৩ বলে ৩০ রান যোগও করেন দলের হয়ে। তবে, প্রয়োজনে রাসেলকে বেশি বল খেলার সুযোগ করে দিতে হলে নিজে ব্যাটিং অর্ডারে একধাপ নামতে পারেন দীনেশ। এই নিয়ে জল্পনা চলছে নাইট শিবিরে। তবে তিন নম্বরের দৌড়ে এগিয়ে আছে নীতিশ রানা। সেক্ষেত্রে রানাকে তিনে নামিয়ে রাসেলকে চারে নামানো হতে পারে। পাঁচনম্বরে পাঠানো হতে পারে দীনেশ কার্তিককে।ছ'নম্বরে ইয়ন মর্গানকে রাখার কথা ভাবা হলেও ম্যাচের পরিস্থিতির নিরিখে সেই সিদ্ধান্ত নেবেন কোচ ম্যাকালাম। শনিবারের সানরাইজার্সের বিরুদ্ধে ম্যাচে নাইটদের অবশ্য তুরুপের তাস হতে পারেন কুলদীপ যাদব। নাইট শিবিরের সবচাইতে দামী বোলার প্যাট কামিন্সও তৈরি থাকবেন নিজের নামের প্রতি সুবিচার করতে। সব মিলিয়ে জমজমাট একটা ম্যাচের আশায় আইপিএল ২০২০।