মঙ্গলবার, নভেম্বর 24, 2020

মুম্বইকে আটকাতে প্রত্যয়ী কলকাতা
মুম্বইকে আটকাতে প্রত্যয়ী কলকাতা

মুম্বইকে আটকাতে প্রত্যয়ী কলকাতা

  • scoopypost.com - Sep 23, 2020
  • আজ সন্ধ্যায় মুম্বইয়ের বিরুদ্ধে আইপিএল শুরু করছে কলকাতা নাইট রাইডার্স। মুম্বইয়ের বিরুদ্ধে রেকর্ড খুব একটা ভাল নয় দীনেশ কার্তিকদের। ২৫টি ম্যাচের মধ্যে ১৯ বার কলকাতাকে পরাস্ত করেছে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। তবে এই বছরের আইপিএলের শুরুটা মোটেই ভালো হয়নি মুম্বইয়ের। প্রথম ম্যাচেই হারতে হয়েছে ধোনির চেন্নাই সুপার কিংসের কাছে। তবে সেই হার ভুলে ঘুরে দাঁড়াতে বদ্ধপরিকর পোলার্ডরা। অন্যদিকে শক্তিশালী দল তৈরি করে আঘাত হানতে প্রস্তুত শাহরুখ খানের দল। এক নজরে দেখে নেওয়া যাক আজকের সন্ধা ৭.৩০ এর ম্যাচে কে কোন দিকে এগিয়ে আর কে পিছিয়ে... 

    মুম্বই ইন্ডিয়ান্স: আইপিএলের শুরু ম্যাচে রোহিত শর্মাদের মুখের গ্রাস ছিনিয়ে ম্যাচ জিতে নিয়েছিল ধোনির চেন্নাই সুপার কিংস।চলতি আইপিএলের অন্যতম শক্তিশালী একাদশ রয়েছে মুম্বইয়ের হাতে। ওপেনিং জুটিতে রোহিত শর্মার সঙ্গে রয়েছেন কিপার ব্যাটসম্যান কুইন্টন ডি কক। তিন ও চার নম্বরে রয়েছে সূর্যকুমার যাদব, সৌরভ তিওয়ারির মত তরুণ প্রতিভা। এছাড়াও মিডল অর্ডারে দ্রুত রান তুলতে রয়েছে পোলার্ড ও হার্দিক পান্ডিয়ার মত হার্ড হিটার। বোলিং লাইনেও কম যায় না মুম্বই ব্রিগেড। জেমস প্যাটিনসন, রাহুল চাহার নিয়মিত উইকেট তুলতে সক্ষম। দলে আছে জশপ্রীত বুমরা ও ট্রেন্ট বোল্টের মত পেসার। তবে এই মুহুর্তে নিজেদের ছন্দে নেই বুমরা। আজ দলে জেমস প্যাটিনসনের জায়গায় আসতে পারেন নাথান কুইল্টার নাইল। তাছাড়াও পোলার্ড ও হার্দিক ব্যাটেও তেমন রান নেই। এই বিষয়গুলোই ভাবাচ্ছে অধিনায়ককে। 

    কলকাতা নাইট রাইডার্স: আগের বছর আইপিএল ৫ নম্বরে শেষ করলেও ত্রয়োদশ আইপিএলের পাখির চোখ হিসাবে প্রথম ম্যাচকেই দেখছে কলকাতা। কলকাতার ব্যাটিং লাইনে যে চমক থাকছে তা গতকাল ভার্চুয়াল প্রেস মিটিংয়ে স্পষ্ট করে দিয়েছেন অধিনায়ক দীনেশ কার্তিক। কলকাতার হয়ে ওপেন করবে সুনীল নারিন ও শুভমান গিল। একদিকে নারিনের মত পাওয়ার-প্লে হিটার অন্যদিকে ভারতীয় তরুণ প্রতিভা জুটির যুগলবন্দি দেখার জন্য অপেক্ষায় রয়েছে কলকাতার সমর্থকরা। এছাড়াও দলে থাকছে বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইয়ন মর্গান। তবে তিন নম্বরে উঠে আসতে পারে নীতিশ রানা। গতবছরের পারফরম্যান্সকে মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিতে পারে কেকেআর। এছাড়াও মিডল অর্ডারে দলকে ভরসা দেওয়ার জন্য থাকছে দীনেশ কার্তিক ও আন্দ্রে রাসেল। রাসেল এই মুহুর্তে টি২০ ফর্ম্যাটের সেরা খেলোয়াড়। ফলে রাসেল জ্বলে উঠলে চাপে পড়তেই হতে পারে মুম্বইকে। কলকাতার দলে রয়েছে আইপিএল ২০২০ সালের সবচেয়ে দামি খেলোয়াড় প্যাট কামিন্স। এই অজি পেসার এই মুহুর্তে টেস্টে প্রথম স্থানে। তবে আমিরশাহির মাঠে ফারাক গড়ে দিতে পারে নারিন ও কুলদীপ যাদবের বোলিং। কেকেআর দলের প্রথম ম্যাচে সুযোগ পেতে পারে কমলেশ নাগারকোটি ও প্রসিধ কৃষ্ণের মত খেলোয়াড়।