মঙ্গলবার, নভেম্বর 24, 2020

মরু শহরে আজ কোন ঝড়?
মরু শহরে আজ কোন ঝড়?

মরু শহরে আজ কোন ঝড়?

  • scoopypost.com - Sep 20, 2020
  • মরু শহরে শুরু হয়েছে ভারতীয় টি ২০ ক্রিকেটের এন্টারটেইনমেন্ট গেম আইপিএল ২০২০। প্রথম ম্যচেই মুখোমুখি হয়েছিল ২০১৯ সালের দুই ফাইনালিস্ট। তবে ২০১৯ সালে ১ রানের ব্যবধানে ট্রফি হারের বদলা আইপিএল ২০২০র প্রথম ম্যচেই নিয়ে নিলেন মহেন্দ্র সিংহ ধোনি। ২০১৯ বিশ্বকাপের পর প্রথমবার ২২ গজে নেমেই ৪ বল বাকি থাকতেই ৫ উইকেটে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সকে বদ করল মাহির চেন্নাই সুপার কিংস।

    রবিবার আইপিএলের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হতে চলেছে ভারতের দুই তরুণ অধিনায়ক। একদিকে কিংস ইলেভেনপঞ্জাবের নেতৃত্ব সামলাবেন ২৮ বছরের কে এল রাহুল অন্য দিকে, দিল্লি ক্যাপিটালসের দায়িত্ব সামলাবেন ২৫ বছরের শ্রেয়াশ আইয়ার। এবার একনজরে দেখে নেওয়া যাক প্রথম ম্যাচের আগে কোন দলের কী পরিস্থিতি...

    দিল্লি ক্যাপিটালস: ব্যাটিংয়ের দিক দেখতে গেলে শিখর ধাওয়ানের মত অভিজ্ঞতা ও পৃথ্বী শয়ের মতো হিটিং কোয়ালিটি রয়েছে এই দলে। তাছাড়াও রয়েছে সিমরন হিটমেয়র ঋসভ পন্থের মত সার্প হিটাররা। তবে এই দল টার্নিং পয়েন্ট গড়ে দিতে পারে স্পিন বোলিংয়ে। রবিচন্দ্র অশ্বিন, অমিত মিশ্র বা অক্ষর প্যাটেলদের মত স্পিন ঝড়ের মুখে পড়তে হতেই পারে পঞ্জাবকে। তবে রাবাডা বা ইশান্তের মত পেশ বোলিংয়ে বেশি ভরসা বিপদে ফেলতে পারে দিল্লিকে।

    কিংস ইল্যাভেন পাঞ্জাব: দিল্লি যদি মরু শহরে স্পিন ঝড় তোলার প্রস্তুতি নিতে থাকে, তাহলে পাল্টা ঝড় তোলার প্রস্তুতিতে কোনও খামতি রাখছে না পাঞ্জাবও। রবিবাসরীয় সন্ধ্যায় মরু শহরে ব্যাটে ঝড় তুলতে প্রস্তুত ক্রিশ গেইল, লোকেশ রাহুলরা। একদিকে যখন গেইল নামক ক্যারাবিয়ান ঝড়ের পূর্বাভাস রয়েছে এই ম্যাচে তেমনই রয়েছে অজি ঝড়ের পূর্বাভাসও। কারণ কোয়ারেন্টাইন থেকে ফিরে প্রথম ম্যাচেই মাঠে নামতে চলেছে অস্ট্রেলিয় তারকা গ্লেন ম্যাক্সওয়েল। নিকোলাশ পুরানের দিকেও আজ থাকতে পারে ক্রিকেট ভক্তদের নজর। তবে এই দলের বোলিংয়ে মহম্মদ সামির উপর বাড়তি দায়িত্ব আসতে চলেছে। কারণ স্পিনের দিক থেকে দিল্লির থেকে অনেকটাই পিছিয়ে মুরুগুন অশ্বিন ও মুজিবুর রহমনরা।

    এই ম্যাচে দুই পক্ষের ঝড় দেখার জন্য ক্রিকেটপ্রেমীরা অপেক্ষায় থাকলেও এই ম্যাচে দেখা যাবে ভারত অস্ট্রেলিয়া স্ট্র্যাটেজি যুদ্ধ। কারণ একদিকে দিল্লির কোচ হিসাবে থাকছেন প্রাক্তন অজি অধিনায়ক রিকি পন্টিং এবং অন্যদিকে পাঞ্জাবের ব্যাকবোন হিসাবে থাকছেন ভারতের প্রাক্তন স্পিন কিং অনিল কুম্বলে। এই দুজনের স্ট্র্যাটেজি যদ্ধে জয় পাবে কে? জানার জন্য অপেক্ষা করতে হবে ৭.৩০টায় আইপিএলের দ্বিতীয় ম্যাচ দেখার জন্য।