মঙ্গলবার, নভেম্বর 24, 2020

আইএসএলে ইস্টবেঙ্গল, কোচ লিভারপুল প্রাক্তনী
আইএসএলে ইস্টবেঙ্গল, কোচ লিভারপুল প্রাক্তনী

আইএসএলে ইস্টবেঙ্গল, কোচ লিভারপুল প্রাক্তনী

  • scoopypost.com - Sep 27, 2020
  • প্রতীক্ষার অবসান, আইএসএলে অফিসিয়ালি প্রবেশ করল ইস্টবেঙ্গল। আজ এফএসডিএলের চেয়ারপার্সন নীতা আম্বানী আনুষ্ঠানিক ভাবে ইস্টবেঙ্গলের অন্তর্ভুক্তির কথা ঘোষণা করেন। ফলে এই বছর আইএসএলে দেখা যাবে ১১টি দল। তবে সবচেয়ে আকর্ষণীয় বিষয় আইএসএলে আবার দেখা মিলবে বিশ্ব বিখ্যাত ইস্ট-মোহন ডার্বির।

    ইস্টবেঙ্গলের সঙ্গে কোয়েসের বিচ্ছেদের পর কার্যত অথৈজলে চিল ইস্টবেঙ্গলের আইএসএল খেলা। তবে মুখ্যমন্ত্রীর সহযোগীতায় শ্রী সিমেন্টকে ইনভেস্টর হিসাবে পায় লাল হলুদ ব্রিগেড। তার পর থেকেই আইএসএলে প্রবেশ সময়ের অপেক্ষা ছিল বলাই চলে। কারণ মুখ্যমন্ত্রী নিজে উদ্যোগ নিয়ে মুকেশ আম্বানি ও নীতা আম্বানির সঙ্গে যোগাযোগ করে লক্ষাধিক সমর্থকপুষ্টিত ইস্টবেঙ্গলকে আইএসএলে অন্তর্ভুক্ত করারা আবেদন জানান। এবার সেই আবেদনেই শিলমোহর ফেললেন নীতা আম্বানি।

    অনেক কষ্টে আইএসএলে প্রবেশ করেই থেমে থাকতে চাইছে না শ্রী সিমেন্ট গ্রুপ। ইস্টবেঙ্গল দলকে লড়াইয়ের জন্য প্রস্তুত করতে মরিয়ে বাঙ্গুরের কোম্পানী। ইতিমধ্যেই ক্লাব কর্তাদের সঙ্গে যোগাযোগ করে বিদেশী ও দেশী দুই ব্রিগেড তৈরীতে মন দিয়েছে শ্রী গ্রুপের আধিকারিকরা। ক্লাবের পক্ষ থেকে দেসীয় দিক দেখা হচ্ছে ও শ্রী গ্রুপ বিদেশি নিয়োগ ও কোচ নিয়ে সিদ্ধান্ত নিচ্ছে বলেই সূ্ত্রের খবর। তবে এর মধ্যেই আইএসএলের জন্য ইস্টবেঙ্গলের কোচ কার্যত ঠিক হয়ে গেছে বলেই ক্লাব সূত্রে খবর। ইস্টবেঙ্গলের দায়িত্বে আসছেন লিভারপুলের প্রাক্তনী রবি ফাওলার।

    ফুটবল কেরিয়ারে শুরু লিভারপুল থেকে। তবে আর্সেলানের বিরুদ্ধে হ্যাট্রিক তাকে সমর্থকদের কাছে করে তোলে ঈশ্বর। লিভারপুলের জার্সিতে ১৮৩টি গোল রয়েছে তাঁর ঝুলিতে। কোচিং কেরিয়ার শুরু করেন ২০১১-১২ মরসুমে তাইল্যান্ডের একটি ক্লাব থেকে। তবে মাঝে কোচিং ছেড়ে দিলেও ফের গত মরশুমে অস্ট্রেলিয়ার এ লিগের দল ব্রিসবন ইউনাইটেডকে কোচিং করান তিনি। তার তত্ত্বাবধানে চতুর্থ স্থান অর্জন করে ওই ক্লাব। তবে এই কোচ ইস্টবেঙ্গলকে কোন জায়গায় নিয়ে যেতে পারে সেই দিকেই তাকিয়ে লাল হলুদ সমর্থকরা।