সোমবার, অক্টোবর 26, 2020

লাল-হলুদে নতুন কোচ
লাল-হলুদে নতুন কোচ

লাল-হলুদে নতুন কোচ

  • scoopypost.com - Jan 23, 2020
  • ৪৮ ঘণ্টার মধ্যেই নতুন কোচের নাম প্রকাশ করল ইস্টবেঙ্গল। নতুন কোচ হলেন মারিয়ো রিভেরা। অ্যালেজান্দ্রোর এক সময়ের ছায়াসঙ্গীর ওপরেই ভরসা রাখতে চলেছেন ক্লাব কর্তারা। বৃহস্পতিবার লাল-হলুদ ক্লাবের তরফে জানানো হয় নতুন কোচের নাম।

    আইলিগে পরপর ধস, পাশাপাশি ডার্বি হারের লজ্জা মাথায় নিয়ে ২১ জানুয়ারি ব্যক্তিগত কারণ দেখিয়ে ক্লাব থেকে অব্যাহতি চেয়ে নিয়েছিলেন অ্যালেজান্দ্রো মেনেন্দেস গার্সিয়া। ইস্টবেঙ্গল কোচের ইস্তফার পরেই নতুন কোচ নিয়ে চলছিল জল্পনা। মোহনবাগানের প্রাক্তন কোচ করিম বেঞ্জারিফা ইস্টবেঙ্গলের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেন বলেও শোনা গিয়েছিল। তবে এগিয়ে ছিলেন একসময় অ্যালেজান্দ্রোর সহকারী মারিয়ো। তাঁর সঙ্গে যোগাযোগ করেন কোয়েস কর্তারা। 

    ২০১৮-১৯ সালে আলেজান্দ্রোর সহকারী হিসাবে ইস্টবেঙ্গলের সঙ্গে যুক্ত ছিলেন মারিয়ো। এই দলটির খুঁটিনাটি নখদর্পনে স্পেনের কোচের। চুক্তি সই হয়ে গেলেও ভিসা সমস্যায় ফেব্রুয়ারির আগে কলকাতা আসতে পারবেন না তিনি। ফলে  ৭ ফেব্রুয়ারি আইজলের বিরুদ্ধে ম্যাচের আগে তাঁকে পাওয়া কার্যত অসম্ভব। শনিবার ইস্টবেঙ্গলের মুখোমুখি হবে চেন্নাই। ১ ফেব্রুয়ারি ইস্টবেঙ্গল নামবে ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে। এই দুটি ম্যাচে দলকে সামলাবেন সহকারী কোচ বাস্তব রায়। তবে স্পেন থেকেই ইতিমধ্যে দলের সঙ্গে যোগাযোগ শুরু করে দিয়েছেন দলের নতুন কোচ মারিয়ো। তাঁর টোটকায় লাল-হলুদ ব্রিগেড ছন্দে ফিরতে পারে কিনা সেটাই দেখার।