রবিবার, অক্টোবর 25, 2020

ডার্বি হেরে স্পেনের পথে আলেজান্দ্রো
ডার্বি হেরে স্পেনের পথে আলেজান্দ্রো

ডার্বি হেরে স্পেনের পথে আলেজান্দ্রো

  • scoopypost.com - Jan 21, 2020
  • ইস্টবেঙ্গলে বিপদ যেন কাটছেই না। কোচের দায়িত্ব থেকে অব্যাহতি নিচ্ছেন প্রিয় ‘অ্যালে স্যার’। ডার্বি হারের পর থেকেই ময়দানে গুঞ্জন উঠেছিল পদত্যাগ করতে পারেন ইস্টবেঙ্গলের হেড কোচ। সেটাই সত্যি হল মঙ্গলবার বিকেলে। পদত্যাগের ইচ্ছা প্রকাশ করলেন আলোজান্দ্রো মেনেন্ডেজ।

    আই লিগের শুরুটা ভাল করলেও পরের দিকে খেই হারিয়ে ফেলে লাল হলুদ ব্রিগেড। হারতে হয় চির প্রতিদ্বন্দ্বী মোহনবাগানের কাছেও। তবে হারের পরেও আলোজান্দ্রোর মুখে শোনা গিয়েছিল সাফাই। ১৪ বছরের তুলনা টেনে  কোচ দাবি করেছিলেন তাঁর আমলেই সেরা হয়েছে ইস্টবেঙ্গল। এরপর থেকেই লাল হলুদ সমর্থকদের মধ্যে মর্গানকে নিয়ে তুলনা শুরু হয় সোশ্যাল মিডিয়ায়। 

    পরপর তিন ম্যাচে টানা বিপর্যয়, তার ওপর মোহনবাগানের বিরুদ্ধে হার। ক্লাব কর্মকর্তাদের ক্ষোভের মুখে পড়তে হয়েছিল আলেজান্দ্রোকে। মঙ্গলবার তাঁকে নিয়ে সল্টলেকের সেক্টর ফাইভের কোয়েসের অফিসে বৈঠকে বসেন কর্মকর্তারা। সেখানেই  পদত্যাগের কথা ক্লাবকর্তাদের জানান ‘অ্যালে স্যার’। কোয়েসের তরফে জানানো হয়েছে পরবর্তী হেড কোচ নিযুক্ত না হওয়া পর্যন্ত দলের দায়িত্ব সামলাবেন সহকারী কোচ।

    বোঝাপড়া সমস্যায় ভুগছে ইস্টবেঙ্গল দল। ফর্মে নেই  আলেজান্দ্রো পছন্দের বিদেশি মার্কোস। নিজের ছেলের চিকিৎসার জন্যে দেশে ফিরলেও এখনও ফেরত আসেননি দলের ভরসার ডিফেন্ডার বোরহা। সামনেই চেন্নাইয়ের মতো কঠিন প্রতিপক্ষের সঙ্গে ম্যাচ। তার আগে কোচের পদত্যাগ। এখন ইস্টবেঙ্গলের কাছে চ্যালেঞ্জ ঘুরে দাঁড়ানোর। সেটা কি পারবে দল? উত্তর দেবে সময়...