মঙ্গলবার, নভেম্বর 24, 2020

বিশ্ব ক্রিকেটে নক্ষত্র পতন, চলে গেলেন ডিন জোন্স
বিশ্ব ক্রিকেটে নক্ষত্র পতন, চলে গেলেন ডিন জোন্স

বিশ্ব ক্রিকেটে নক্ষত্র পতন, চলে গেলেন ডিন জোন্স

  • scoopypost.com - Sep 24, 2020
  • চলে গেলেন ক্রিকেট কিংবদন্তি ডিন জোনস। মাত্র ৫৯ বছর বয়সেই শেষ নিশ্বাস ত্যাগ করলেন তিনি। মুম্বইয়ে এসেছিলেন আইপিএলের ধারাভাষ্যকর হিসাবে। সেখানেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় জোন্সের। তাঁর মৃত্যুতে শোকের ছায়া ক্রিকেট বিশ্বে।

    স্পিন হোক বা পেস, ব্যাট হাতে সব বোলারকেই নিজের দক্ষতায় পরাস্ত করেছেন তিনি। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরেও ছাড়েননি ক্রিকেটকে। ধারাভাষ্যকর হিসাবে সুনাম অর্জন করেছিলেন অল্প সময়েই। ক্রিকেট বিশেষজ্ঞ হিসাবেও নামডাক ছিল তাঁর। আর সেই ক্রিকেট প্রেমকে সঙ্গে নিয়েই না ফেরার দেশে রওনা দিলেন জোন্স।

    আইপিএলের ধারাভাষ্যকর ও ক্রিকেট বিশেষজ্ঞ হিসাবে মুম্বইয়ে এসেছিলেন প্রাক্তন এই অস্ট্রেলিয় ক্রিকেটার। আইপিএলের বুধবারের ম্যাচেও তাঁর ধারাভাষ্য শোনা গেছে। বৃহস্পতিবার সকাল ১১ টা নাগাদ দক্ষিন মুম্বইয়ে যে হোটেলে তিনি ছিলেন সেখানে ব্রেকফাস্ট সেরে ব্রিফিং সেশনে উপস্থিত হয়েছিলেন তিনি। সেকানেই সহকর্মীদের সঙ্গে আড্ডা দেওয়ার সময় হঠাতই মাটিতে লুটিয়ে পড়েন ডিন। তড়িঘড়ি তাঁকে হরকিষনদাস হাসপাতালে নিয়ে যাওয়া হলেও লাভ হয়নি। তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিত্সকরা। জোন্সের মৃত্যুতে শোকের ছায়া নেমেছে ক্রিকেট মহলে। টুইট করে শোক প্রকাশ করেছেন ভিভ রিচার্ডস, সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি।