বুধবার, এপ্রিল 14, 2021

সনিয়াকে তোপ বিজেপির
সনিয়াকে তোপ বিজেপির

সনিয়াকে তোপ বিজেপির

  • scoopypost.com - Feb 28, 2020
  • রাজধর্ম শেখেবেন না। কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধিকে আজ এই কথা বলেছেন বিজেপি নেতা এবং কেন্দ্রীয় আইন মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। সনিয়ার নেতৃত্বে কংগ্রেস প্রতিনিধি দল রাষ্ট্রপতি রামনাথ  কোবিন্দের কাছে  গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করেন এবং তাঁকে রাজধর্ম পালনের পরামর্শ দেওয়ার আর্জি জানান। সনিয়ার এই উদ্যোগের প্রেক্ষিতেই কেন্দ্রীয় আইন মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ তোপ দাগেন সনিয়ার বিরুদ্ধে।রবিশঙ্কর  প্রসাদ বলেন, ভাল হয় যদি সনিয়া বিজেপিকে রাজধর্ম না শেখান।এই প্রসঙ্গেই তিনি  অতীতের উদাহরণ টেনে তীব্র সমালোচনা করেন কংগ্রেসের।

    এদিকে এদিন দিল্লির হিংসার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২। যদিও পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। বাস্তব অবস্থার কতটা উন্নতি হল তা খতিয়ে দেখতে এদিন ১০ ঘন্টার জন্য ১৪৪ ধারা তুলে নেওয়া হয়। এর পাশাপাশি এদিন দিল্লির নতুন পুলিশ কমিশনার হিসেবে এস এন শ্রীবাস্তবের নাম ঘোষণা করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

     অন্যদিকে এদিনই ভুবনেশ্বরে মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লির পরিস্থিতির জন্য দুঃখ প্রকাশ করেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করতে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন অমিত শাহের কাছে। এদিনই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেন পূর্বাঞ্চলের তিন মুখ্যমন্ত্রী। নবীন পট্টনায়েক, নীতীশ কুমার এবং মমতা বন্দ্যোপাধ্যায় এই বৈঠকে অংশ নেন। পরে তিনি জানান দিল্লির পাশাপাশি তিনি রাজ্যের আর্থিক বকেয়ে নিয়ে কথা বলেছেন অমিত শাহের সঙ্গে। তিনি জানিয়েছেন অ্যাজেন্ডায় না থাকায়, এন এর সি বা এন পি আর নিয়ে কোনও কথা হয়নি।