বুধবার, এপ্রিল 14, 2021

অমিত ধনকর বৈঠক
অমিত ধনকর বৈঠক

অমিত ধনকর বৈঠক

  • scoopypost.com - Mar 06, 2020
  • কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করলেন জগদীপ ধনকর। রাজ্যপালের দায়িত্ব নেওয়ার পর এই প্রথম তাঁদের বৈঠক।একদিনের রাজ্য সফরে আসার পর অমিত শাহ ফিরে যাওয়ার সময় দিল্লিতে ডেকে পাঠান রাজ্যপালকে। আজ শুক্রবার সেই বৈঠক হয়।আধঘন্টা কথা হয় দুজনের।বৈঠক ফলপ্রসু  বলে পরে টুইট করেছেন রাজ্যপাল।

    তিনি বলেন গত সাত মাসে আমার রাজ্য প্রশাসন নিয়ে যে অভিজ্ঞতা হয়েছে সে সব কথা জানিয়েছি স্বরাষ্ট্রমন্ত্রীকে।দুজনের বৈঠককে ফলপ্রসু বললেও তাঁদের মধ্যে কী নিয়ে কথা হয়েছে তা স্পষ্ট করেন নি ধনকর।

    রাজ্যপালের দায়িত্ব নিয়ে আসার আগে তিনি সক্রিয় রাজনীতিতেই ছিলেন। ব্যক্তিগত ভাবে তিনি একজন দুঁদে আইনজীবী বলেই পরিচিত। রাজ্যে আসার পর থেকেই তিনি প্রশাসনের বিভিন্ন কাজে নিজের মতামত দিতে থাকেন। রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে একাধিক কড়া মন্তব্য করেছেন তিনি। শিক্ষা ব্যবস্থা নিয়েও বিরূপ ম্নতব্য করেছেন জগদীপ ধনকর। রাজ্য-রাজ্যপাল সংঘাতের জেরেই শিক্ষা প্রশাসনে বেশ কিছু পরিবর্তন আনে রাজ্য সরকার।

    অমিত শাহ কলকাতা সফরে আসায় রাজ্য বিজেপি নেতারা রাজ্য প্রশাসনের বিরুদ্ধে গুচ্ছ অভিযোগ জানান। এরপরেই রাজ্যপালকে ডেকে পাঠান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। অনেকেই এই দুয়ের মধ্যে যোগসূত্র টানার চেষ্টা করলেও, কেউ কেউ বলছেন রাজ্যের শাসক দলও একাধিকবার রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন। তৃণমূল সাংসদরাও তাঁর বিরুদ্ধে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে।