রবিবার, এপ্রিল 18, 2021

প্রতিবাদের মূল্য
প্রতিবাদের মূল্য

প্রতিবাদের মূল্য

  • scoopypost.com - Jan 08, 2020
  • রাজ রোষ-বোধহয় একেই বলে। বাংলা এই কথাটা কেরলের মহিলা আইনজীবী সূর্যা রাজাপ্পান জানেন কিনা জানা নেই। তবে এর মানেটা উনি হাড়ে হাড়ে টের পেয়েছেন।

    দিন কয়েক আগের কথা। দিল্লির লাজপথ নগরে সি এ এ নিয়ে প্রচারে আসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। চারিদেকে সাজ সাজ রব। সবাই তৈরি ।তৈরি ছিলেন ওঁরাও। মানে সূর্যা রাজাপ্পান আর ওনার এক বান্ধবী। অমিত শাহের প্রচারে আসার কথাটা জানতে পেরেছিলেন তাঁরাও। ভেবেছিলেন এই সুযোগ কাজে লাগাতে হবে।

    অমিত শাহের প্রচারের দিন তাঁরা শুধু নিজেদের বাড়ির দেওয়ালে একটি ব্যানার ঝুলিয়ে দিয়েছিলেন। তাতে লেখা ছিল, সি এ এ, এন আর সি-লজ্জা।আরও লেখা ছিল-নট ইন মাই নেম। ব্যাস ওইটুকুই তো যথেষ্ঠ। সামান্য সেই ব্যানার দেখেই ক্ষেপে লাল ভক্ত কূল। ব্যানার দেখা মাত্রই শ-দেড়েক লোক ঘরে ঢুকে আসার চেষ্টা করে। ভেতরে তখন ভীত সন্ত্রস্ত দুই মহিলা। তাতেও রেহাই নেই।ঘন্টা খানেক ধরে ঘর বন্ধ করে রাখা হয় তাদের। ভেতর থেকে তারা তখন বন্ধুদের ফোন করে সাহাযা চায়। বন্ধুরা এলেও তাদের ঢুকতে দেওয়া হয়নি। বহুক্ষন এরকম চলার পর পুলিশের হস্তক্ষেপে সুর্যার বাবাকে ঘরে ঢুকতে দেওয়া হয়।

    গল্পের এখানেই শেষ নয়। ওই মহিলার বাড়িওয়ালা সেদিনই তাঁকে বাড়ি ছেড়ে যেতে বাধ্য করেন। কেন? তার কোনও সদুত্তর দেন নি তিনি।