রবিবার, নভেম্বর 29, 2020

ইউপিএসসি-তে 'জিহাদ' সম্প্রচার বন্ধ করল সুপ্রিম কোর্ট
ইউপিএসসি-তে 'জিহাদ' সম্প্রচার  বন্ধ করল সুপ্রিম কোর্ট

ইউপিএসসি-তে 'জিহাদ' সম্প্রচার বন্ধ করল সুপ্রিম কোর্ট

  • scoopypost.com - Sep 15, 2020
  • সুদর্শন টিভির ‘ইউপিএসসি জিহাদ’ অনুষ্ঠান সম্প্রচার বন্ধ রাখতে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় জানিয়েছেন, ইলেক্ট্রনিক্স মাধ্যমের সমস্যা হল তাদের টিআরপি। এই টিআরপি বাড়ানোর জন্য তারা সব সময় চমকপ্রদ খবর সম্প্রচার করতে চায়।

    সুপ্রিম কোর্ট এদিন দেশের ব্যুরোক্র্যাসিতে মুসলিমদের অনুপ্রবেশ শীর্ষক এক অনুষ্ঠান সম্প্রচার বন্ধের আবেদন শুনছিল।শুনানির সময় এক বিচারপতি বলেন, ইলেক্ট্রনিক্স মিডিয়ার ক্ষমতা অনেক বেশি। তারা যদি বিশেষ কোনও সম্প্রদায়কে নিশানা করে, তাদের ভাবমূর্তির ক্ষতি করতে চায় তা মারাত্মক হয়ে দাঁড়ায়।

    সুদর্শন টিভির 'জিহাদ ইন ইউপিএসসি' অনুষ্ঠানকে সুপ্রিম কোর্ট বিশেষ একটি সম্প্রদায়কে হেয় করা, এবং নিন্দা করার উদ্দেশ্য সম্প্রচার হচ্ছে বলে মন্তব্য করে। বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় বলেন, এই অনষ্ঠান ইউপিএসসি পরীক্ষা ব্যবস্থার স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলে দিচ্ছে। তিনি বলেন, এই অনুষ্ঠানে বিশেষ এক সম্প্রদায়কে নিশানা করা হচ্ছে।  

    বিচারপতিরা সুদর্শন টিভির আইনজীবীকে বলেন, আপনার ক্লায়েন্ট দেশের পক্ষে খারাপ কাজ করছেন। দেশের বহুত্ববাদকে মেনে নিতে পারছেন না। আপনার মক্কেলের উচিত তাঁর অধিকার সতর্কতার সঙ্গে প্রয়োগ করা। এরপরেই দেশের শীর্ষ আদালত ওই অনুষ্ঠান সম্প্রচার বন্ধ রাখতে বলে। বিচারপতি কে এম জোসেফ সুদর্শন টিভির মালিকানা সম্পর্কে যাবতীয় তথ্যও দেখতে চান। টিভির আয়-ব্যয়, বিজ্ঞাপন বাবদ আয় সব কিছুই দেখতে চেয়েছেন তিনি।