রবিবার, নভেম্বর 29, 2020

২৫ সাংসদ কোভিড পজিটিভ
২৫ সাংসদ কোভিড পজিটিভ

২৫ সাংসদ কোভিড পজিটিভ

  • scoopypost.com - Sep 14, 2020
  • বাদল অধিবেশনের শুরুতেই ২৫ সাংসদের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। ১৭ জন সাংসদ লোকসভার এবং ৮ জন রাজ্যসভার। মোট ৫৬ জনের কোভিড পজিটিভ রিপোর্ট এসেছে। এঁদের মধ্যে সংসদের কর্মী, সাংবাদিক সকলেই আছেন। ১২ ও ১৩ তারিখ বাধ্যতামুলক ভাবে কোভিড পরীক্ষা করা হয়। আর টি পি সি আর পরীক্ষার ফলে এই সংক্রমণের প্রমাণ পাওয়া গেছে।  

    সোমবার ছিল বাদল অধিবেশনের প্রথম দিন। লোকসভার ১৭ সংক্রামিত সাংসদের মধ্যে বিজেপির ১২ জন। ওয়াই এস আর কংগ্রেসের দুজন, শিব সেনা, ডি এম কে এবং আর  এল পির একজন । মিনাক্ষী লেখি নিজে টুইট করে তাঁর কোভিড পজিটিভ হওয়ার খবর দিয়েছেন। তিনি বলেছেন, গত কয়েকদিনে যাঁরা তাঁর সংস্পর্শে এসেছেন তাঁরা যেন নিজেদের পরিক্ষা করিয়ে নেন। তিনি এও জানিয়েছেন তাঁর স্বাস্থ্য ভাল আছে। সাংসদদের কোভিড সংক্রমণের খবর দেন সুকান্ত মজুমদার।  তিনিও তাঁর কাছাকাছি আসা মানুষদের পরীক্ষা করিয়ে নিতে অনুরোধ করেছেন। সংসদের দুই কক্ষের ৭৮৫ জন সাংসদের মধ্যে ২০০ জনের বয়স ৬৫ বা তার বেশি। এদিন যাঁদের সংক্রমণ ধরা পড়েছে তাঁরা সভায় যোগ দিয়েছেন কিনা তা জানা যায় নি।

    এর আগে সাতজন কেন্দ্রীয় মন্ত্রী এবং ২৫ জন এম পি এই কোভিডে সংক্রামিত হয়েছেন। তার মধ্যে রয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। এক সাংসদ সহ বেশ কয়েকজন বিধায়কের মৃত্যুও হয়েছে এই কোভিড সংক্রমণে।