বুধবার, এপ্রিল 14, 2021

সিদ্ধান্ত নেবে দিল্লি পুলিশ ঃ সুপ্রিম কোর্ট
সিদ্ধান্ত নেবে দিল্লি পুলিশ ঃ সুপ্রিম কোর্ট

সিদ্ধান্ত নেবে দিল্লি পুলিশ ঃ সুপ্রিম কোর্ট

  • scoopypost.com - Jan 18, 2021
  • অমিত শাহের অধীন দিলি পুলিশের কোর্টেই বল ঠেলে দিল সুপ্রিম কোর্ট। সোমবার তারা জানিয়ে দিয়েছে প্রতিবাদী কৃষকদের প্রস্তাবিত ট্র্যাক্টর র‌্যালির  অনুমতির বিষয়ে দিলি পুলিশই সিদ্ধান্ত নেবে। তারা বলে এটি সম্পুর্ণ আইন-শৃঙ্খলার বিষয় ফলে দিল্লি পুলিশকেই এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে।

    কেন্দ্র সরকার শীর্ষ আদালতের কাছে এক আবেদনে কৃষকদের প্রস্তাবিত ট্র্যাক্টর র‌্যালির ওপর নিষেধাঙ্গা জারির আর্জি জানায়।দিল্লি পুলিশের মাধ্যমে করা সরকারের আবেদনে বলা হয় আন্দোলনের অধিকারের অর্থ এই নয় যে তা আন্তর্জাতিক স্তরে দেশের মর্যাদা ক্ষুন্ন করবে। সরকারের এই আর্জির জবাবে সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, প্রথমেই তারা এই বিষয়ে সিদ্ধান্ত নেবে না, দিল্লি পুলিশকেই সিদ্ধান্ত নিতে হবে। দিল্লিতে কারা প্রবেশ করবে, কত ট্র্যাক্টর, কত গাড়ি সব বিষয়ে তারাই সিদ্ধান্ত নেবে। বুধবার আবার এই বিষয়ে শীর্ষ আদালতে শুনানি হবে।

    এদিকে কৃষক নেতারা জানিয়েছেন ২৬ জানুয়ারি তাঁদের প্রস্তাবিত ট্র্যাক্টর র‌্যালি শান্তুপূর্ণ ভাবেই হবে।প্রায় ১০০০ ট্র্যাক্টর এই র‌্যালিতে অংশ নেবে । তাঁরা এও জানিয়েছেন ২৬ জানুয়ারির সরকারি অনুষ্ঠানে কোনও বিঘ্ন ঘটাবে না এই র‌্যালি। ৫০ কিলোমিটারের তাঁদের র‌্যালি আউটার রিং রোড ধরে হবে। তাঁরা আশা করেন দিল্লি এবং হরিয়ানা পুলিশ তাঁদের সহযোগিতা করবে।  

     

    .