বুধবার, এপ্রিল 14, 2021

আমাদের আগের আদর্শ কাজে বাধা হবে না
আমাদের আগের আদর্শ কাজে বাধা হবে না

আমাদের আগের আদর্শ কাজে বাধা হবে না

  • scoopypost.com - Jan 19, 2021
  • আমাদের আগের আদর্শ নিরপেক্ষ কাজের বাধা হবে না। সুপ্রিম কোর্ট নিযুক্ত প্যানেলের সদস্যরা এই দাবি করেছেন। মঙ্গলবার প্রথমবার কমিটির সদস্যরা নিজেদের মধ্যে  কথাবার্তা বলেন। তখনই তাঁরা এই মন্তব্য করেন। দিল্লি-সিংঘু সিমান্তে প্রতিবাদী কৃষকদের সঙ্গে আলাপ-আলোচনা করতে চার সদস্যের কমিটি গড়ে দেয় সুপ্রিম কোর্ট। কমিটির সদস্যদের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে তাদের সামনে যেতে অস্বীকার করেন কৃষক নেতারা। ইতিমধ্যে কোর্ট নিযুক্ত চার সদস্যের একজন কমিটি থেকে সরে দাঁড়িয়েছেন। এরপরেই তিন সদস্য নিজেদের নিরপেক্ষতা নিয়ে সাফাই দেন।

    কোর্ট নিযুক্ত কমিটির সদস্য অনিল ঘানওয়াত মঙ্গলবার বলেন, আমরা আগে কী বিশ্বাস করতাম তা আমাদের কাজে কোনও প্রভাব ফেলবে না। আমরা সমস্ত কৃষক নেতার সঙ্গেই কথা বলব। তাঁদের কথা আমরা সুপ্রিম কোর্টের কাছে পৌঁছে দেব। তারা এ কথাও বলেছেন, নতুন নথিভুক্ত হওয়া কোনও কৃষক সংগঠনের সঙ্গে তাঁরা কথা বলবেন না। সম্প্রতি খবর হয়, বিজেপি একাধিক কৃষক সংগঠনের নাম নথি ভুক্ত করিয়েছে। এই সংগঠন সুপ্রিম কোর্টের কাছে তিন কৃষি আইনের পক্ষে কথা বলবে এবং স্মারকলিপি দেবে। এই খবর ছড়িয়ে পড়ার পর কোর্ট নিযুক্ত কমিটি জানিয়ে দেয় এমন কোনও সংগঠনের সঙ্গে তাঁরা  কথা বলবেন না।

    এদিকে সরকারের সঙ্গে ইতিমধ্যেই ন-দফা বৈঠক হয়েছে প্রতিবাদী কৃষকদের। আগামিকাল ফের বৈঠকে বসবে দু পক্ষ। এই বৈঠকে সমাধান সূত্র বেরিয়ে আসবে বলে কোনও পক্ষই আশা করছে না।  

     

     

     

    .