মঙ্গলবার, নভেম্বর 24, 2020

দেশকে বার্তা প্রধানমন্ত্রীর
দেশকে বার্তা প্রধানমন্ত্রীর

দেশকে বার্তা প্রধানমন্ত্রীর

  • scoopypost.com - Oct 20, 2020
  • উৎসবের মরশুমে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।কোভিড পরিস্থিতিতে  মোদি এদিন সপ্তমবারের জন্য দেশবাসীর উদ্দেশ্যে বার্তা দিলেন। তিনি বলেন গত সাত আট মাস ধরে দেশের মানুষ কোভিডের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছেন। এর ফলে দেশে করোনা এখনও তেমন প্রভাব ফেলতে পারেনি। বরঞ্চ পরিসংখ্যান বলছে গত কয়েকদিনে দেশে দৈনিক সংক্রমণের হার কমছে। এর ফলে আত্মতুষ্ট হলে চলবে না বলেও দেশের মানুষকে সতর্ক করছেন তিনি। তিনি বলেন, সামনেই উৎসবের মরশুম। তখন যদি আমরা সব বিধি নিষেধ ভুলে উৎসবে মেতে উঠি তাহলে এত দিনের কষ্টের কোনও দাম থাকবে না। তাই আনন্দ করলেও তা করতে হবে সতর্কতার সঙ্গে।

    প্রধানমন্ত্রী বলেন বিভিন্ন ভিডিওতে দেখা যাচ্ছে বহু মানুষ মাস্ক পরছেন না , সামাজিক দূরত্ব মানছেন না। এঁরা হয় ভীতি কাটিয়ে উঠেছেন অথবা খুব হাল্কভাবে নিচ্ছেন। এ রকম করা খুব বড় ভুল হবে।  তিনি বলেন মনে রাখতে হবে দেশে লকডাউন উঠে গেলেও, করোনা ভাইরাস কিন্তু যায় নি। সেই কারণে আমাদের আগামি অনেকদিন সাবধানে থাকতা হবে। যতদিন না ভ্যাকসিন পাওয়া যাচ্ছে ততদিন আমাদের সমস্ত কোভিড বিধি মেনে চলতে হবে।

    পরিংখ্যান তুলে ধরে তিনি দাবি করেন বিশ্বের বিভিন্ন দেশের থেকে আমাদের দেশের করোনা পরিস্থিতি অনেক ভাল। এর পাশাপাশি তিনি দাবি করেন দেশের অর্থনীতির চাকাও আস্তে আস্তে সচল হচ্ছে।

    করোনা পরিস্থিতির কথা বোঝাতে মোদি এদিন  কবীর এবং রামচরিত মানস থেকেও উপমা দেন। তিনি বলেন, পাপ, ভুল,আগুন এবং শ্ত্রু এদের কখনো ছোট করে দেখা উচিত নয়। তাই কোভিডকে হাল্কা ভাবে নেওয়া ঠিক হবে না।