রবিবার, অক্টোবর 25, 2020

ধর্ষকদের সঙ্গে চার দিন রাখা হোক: কঙ্গনা
ধর্ষকদের সঙ্গে চার দিন রাখা হোক: কঙ্গনা

ধর্ষকদের সঙ্গে চার দিন রাখা হোক: কঙ্গনা

  • scoopypost.com - Jan 23, 2020
  • নির্ভয়া কাণ্ডে নির্যাতিতার বাবা-মাকে চার ধর্ষককে ক্ষমা করে দেওয়ার আর্জি জানিয়ে প্রবল সমালোচনার মুখে পড়েছিলেন প্রবীণ আইনজীবী ইন্দিরা জয়সওয়াল।তাঁকে দু কথা শুনিয়ে দিয়েছিলেন নির্ভয়ার মা।এবার এ নিয়ে মুখ খুললেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। তোপ দাগলেন ইন্দিরা জয়সওয়ালের বিরুদ্ধে। বললেন, ওই আইনজীবীকে চার দিন ধর্ষকদের সঙ্গে রাখা উচিত।কেমন মহিলা তিনি যিনি ধর্ষকদের জন্য সমব্যাথী?

    শুক্রবার রাজীব গান্ধির খুনি নলিনীকে সনিয়া গান্ধির ক্ষমা করে দেওয়ার প্রসঙ্গ তুলে আইনজীবী ইন্দিরা টুইটারে নির্ভয়ার মাকে বলেছিলেন, ‘‘আপনার কষ্ট বুঝতে পারছি। আপনারও ধর্ষকদের ক্ষমা করে দেওয়া উচিত।’

    এই ঘটনায় কান্নায় ভেঙে পড়ে নির্ভয়ার মা বলেছিলেন, "কে এই ইন্দিরা?বুঝতে পারছি ওঁর মতো মহিলার জন্য এ দেশে ধর্ষিতারা যথাযথ বিচার পায় না।" এবার নির্ভয়ার মায়ের পাশে দাঁড়ালেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। শুধু তাই নয়, সাফ বললেন, জেলের মধ্যে নয়, প্রকাশ্যে ফাঁসি হওয়া উচিত ধর্ষকদের।

    অন্য দিকে, ১ ফেব্রুয়ারি চার ধর্ষকের ফাঁসি হবে কি না, তা নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছে। ফাঁসি পিছনোর জন্য ক্ষমা ভিক্ষা ও কিউরেটিভ পিটিশনের যা যা সুযোগ আছে, সমস্তটাই কাজে লাগাচ্ছে ফাঁসির সাজাপ্রাপ্তরা। বৃহস্পতিবার তাদের থেকে শেষ ইচ্ছা ও পরিবারের কার সঙ্গে দেখা করতে চায়, জানতে চেয়েছিল তিহাড় জেল কর্তৃপক্ষ। এর কোনও উত্তর তারা দেয়নি। ফাঁসি নিয়েও কোনও উদ্বেগ তাদের চালচলনে ধরা পড়ছে না বলেও জেল কর্তৃপক্ষের দাবি।

    ১ ফেব্রুয়ারি ভোর ৬টায় ৪ জনকে একসঙ্গে ফাঁসি দেওয়ার কথা। তবে তার আগেও তাদের কাছে প্রাণভিক্ষার রাস্তা খোলা থাকছে। তা হলে ফের পিছোতে পারে ফাঁসির দিনক্ষণ।