শুক্রবার, মার্চ 05, 2021

বিতর্কে পি এম কেয়ার্স
বিতর্কে পি এম কেয়ার্স

বিতর্কে পি এম কেয়ার্স

  • scoopypost.com - Mar 31, 2020
  • নেই কোনও নিয়ম নীতির বালাই। একটা থাকতে একই প্রয়োজনে আরও একটা কেন খোলা হচ্ছে? কীভাবে খরচ হবে? এই সব হাজারও প্রশ্ন নিয়ে বিতর্কে জড়িয়ে গেল প্রধানমন্ত্রীর পি এম কেয়ার্স।

    করোনা ভাইরাস মোকাবিলায় সাহায্য চেয়ে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে সম্প্রতি আবেদন জানানো হয়।২৮ মার্চ নরেন্দ্র মোদি নিজেই এই ফান্ডের কথা ঘোষণা করেন। এই নতুন তহবিলের নাম দেওয়া হয়, প্রাইম মিনিস্টারস সিটিজেন অ্যাসিসট্যান্স অ্যান্ড রিলিফ ইন ইমার্জেন্সি। এর বঙ্ক অ্যাকাউন্টের তথ্যও জানিয়ে দেওয়া হয়। তবে আর কিছু জানানো হয়নি। এই চ্যারিটেবল ট্রাস্টের চেয়ারম্যান মোদি নিজেই। থাকছেন রাজনাথ সিং, অমিত শাহ, নির্মলা সীতারমণ। মোদি নিজে বিভিন্ন দেশের রাষ্টদূতের সঙ্গে ভিডিও কলের মাধ্যমে এই ফান্ডের জন্য টাকা তুলতে বলেছেন।

    প্রশ্ন উঠছে প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিল থাকতে আবারও নতুন করে তহবিল গঠন করার কী প্রয়োজন ছিল?কংগ্রেস নেতা শশী থারুরের সরস মন্তব্য প্রধানমন্ত্রীর যদি নতুন নামই পছন্দ তাহলে প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিলের নামটাই বদলে পি এম কেয়ারস রাখা যেত।সীতারাম ইয়েচুরির প্রশ্ন দেশের মানুষের খেয়াল আমরা সবাই রাখি, তাহলে নাম শুধু পিএম কেয়ারস হবে কেন? ইন্ডিয়া কেয়ারসও হতে পারত।