বুধবার, নভেম্বর 25, 2020

নিউ নর্মালে বেড়েছে কন্ডোম বিক্রি
নিউ নর্মালে বেড়েছে কন্ডোম বিক্রি

নিউ নর্মালে বেড়েছে কন্ডোম বিক্রি

  • scoopypost.com - Oct 21, 2020
  • কোভিড আবহে এখন নিউ নর্মালই দস্তুর। ছুঁই ছুঁই থাকবে, আবার ভয় কাটিয়ে জীবনযাপনের নয়া পদ্ধতি প্রকরণ মেনে চলতে হবে। লকডাউনে অনেক ঝড়ঝাপটা গিয়েছে মানুষের জীবনে। স্বামী স্ত্রী এবং সঙ্গীদের মধ‍্যে আর্থ - সামাজিক, মানসিক টানাপোড়েন ও শারীরিক কারণে দূরত্ব তৈরি হয়েছে। ভ‍্যাকশিন আবিষ্কার না হওয়া পর্যন্ত নর্মাল যেহেতু এখনই হচ্ছে না তাই নিউ নর্মালে সেই দূরত্ব কমিয়ে আনায় উদ‍্যোগী হয়েছেন দম্পতি ও যুগলরা। নিউ নর্মালে আগের মতোই অপরিহার্য স‍্যানিটাইজার, মাস্ক। তবে বিক্রি বেড়েছে ডেটল ও এয়ার ফ্রেশনার। আর সেইসঙ্গে বেড়েছে কন্ডোম বিক্রি।
    ' ডিউরেক্স ' প্রস্তুতকারক সংস্থা রেকিট বেনডাকাইজার জানিয়েছে, তাদের বিক্রি গত তিন মাসে সাড়ে ১২ শতাংশ বেড়েছে। গতবছরের এই তিন মাসের সঙ্গে তুলনা করলে তাদের কন্ডোম ব‍্যবসায় শ্রীবৃদ্ধি হয়েছে সরাসরি ১০ শতাংশ।
    কোভিড ভীতির জন্য যৌনসঙ্গমেও ভীতি তৈরি হয়েছিল। সেই ভীতি, দূরত্বকে পাশে সরিয়ে স্বাভাবিক জীবনে ফিরতে চেয়েছে মানুষও। আনলক পর্বে বিধিনিষেধ শিথিল হতে মানুষের আবেগের বাঁধ ভেঙেছে। রেকিট জানিয়েছে কোভিডের জন্য স্বেচ্ছা নিয়ন্ত্রণ এবং নিউ নর্মালে কন্ডোম বিক্রি বৃদ্ধির প্রভাব পড়বে জন্মনিয়ন্ত্রণে। অন‍্যান‍্য বছরের তুলনায় জন্মনিয়ন্ত্রণ আরও বেশি হচ্ছে।