মঙ্গলবার, নভেম্বর 24, 2020

উৎসবের মরশুমের আগে দেশবাসীকে সতর্ক করলেন স্বাস্থ্য মন্ত্রী
উৎসবের মরশুমের আগে দেশবাসীকে সতর্ক করলেন স্বাস্থ্য মন্ত্রী

উৎসবের মরশুমের আগে দেশবাসীকে সতর্ক করলেন স্বাস্থ্য মন্ত্রী

  • scoopypost.com - Oct 11, 2020
  • সামনেই উৎসবের মরশুম। তারপরেই এসে যাবে শীত। এই পরিস্থিতিতে দেশের মানুষকে কোভিড নিয়ে সতর্ক করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। তিনি বলেন, কোনও দেবতা অসুখ নিয়ে হেলেফেলা করতে বলেন না। তাই আগামি উৎসবের মরশুমে সকলকে কোভিড সম্পর্কে সতর্ক থাকার আবেদন করেছেন তিনি । তিনি বলেন, কোভিড মূলত শ্বাসযন্ত্রের ওপর প্রভাব ফেলে। আবার শীতকালে স্বাভাবিক ভাবেই শ্বাসের সমস্যা বেশি দেখা যায়। ফলে এই সময় মানুষকে আরও বেশি করে সতর্ক থাকতে হবে।

    মানুষকে সচেতন করতে তিনি শ্রীকৃষ্ণের উল্লেখ করেন। ডাঃ বর্ধন বলেন, শ্রীকৃষ্ণ বলেছেন নিজের লক্ষ্যে অবিচল থাকো। আমাদের লক্ষ্য হল কোভিডকে হারানো। এই মুহূর্তে এটাই আমাদের ধর্ম, সারা বিশ্বের ধর্ম। তিনি বলেন, নিজের ধর্ম বিশ্বাসের প্রমাণ দিতে গিয়ে বড় ধরণের জমায়েত করার কোনও দরকার নেই। যদি তা করি, তাহলে আগামি দিনে মারাত্বক বিপদ আমাদের জন্য অপেক্ষা করছে। তিনি বলেন অস্বাভাবিক পরিস্থিতির মোকাবিলায় অনেক সময় আমাদের অন্যভাবে পদক্ষেপ করতে হয়। কোনও ধর্ম আমাদের এ কথা বলে না যে সমস্ত নিয়ম কানুন জলাঞ্জলি দিয়ে ধর্মাচরণ করতে হবে।   

    ডাঃ বর্ধন বলেন, এই কোভিড ভাইরাস, ঠান্ডায় এবং কম আদ্রতায় শক্তি বৃদ্ধি করে। তাই স্বাভাবিক ভাবে বলা যায় যে আগামি শীত মরশুমে এই ভাইরাসের বাড়-বাড়ন্ত হতে পারে। সেই করণে আমাদের আগামি দিনে আরো বেশি করে সতর্ক থাকতে হবে। তিনি বলেন ধর্ম যেন কর্মের চেয়ে বড় হয়ে না ওঠে।

    এদিন তিনি কোভিডের ভ্যাকসিন নিয়েও দেশবাসীকে আশ্বস্ত করেন। ডাঃ বর্ধন বলেন, একবার এই ভ্যাকসিন পাওয়া গেলে তা যাতে দ্রুত সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া যায় সরকার সেই ব্যবস্থা করবে। তিনি বলেন কোনও একটি সংস্থার পক্ষে এত মানুষকে ভ্যাকসিন দেওয়া সম্ভব হবে না। তাই একাধিক ভ্যাকসিনের ব্যবস্থা করা হবে।