বৃহস্পতিবার, জানুয়ারী 21, 2021

আমেরিকার ক্ষত সারাবার সময় বলছেন বাইডেন-কমলা
আমেরিকার ক্ষত সারাবার সময় বলছেন বাইডেন-কমলা

আমেরিকার ক্ষত সারাবার সময় বলছেন বাইডেন-কমলা

  • scoopypost.com - Nov 08, 2020
  • ট্রাম্প সমর্থকেরা দুঃখে আছেন। ভোটে দল হেরে গেলে সমর্থকদের দুঃখ হয়। সে কথা বিলক্ষণ বুঝেছেন বাইডেন-কমলা। এই সমর্থকদের দুঃখ লাঘব করায় মন দিয়েছেন বাইডেন-হ্যারিস। বাইডেন বলছেন ওঁরা আমাদের শত্রু নন, ওঁরা আমেরিকান।

    নিজের ডেলওয়ারের বাসভবনের বাইরে জড়ো হওয়া সমর্থকদের তিনি বলেন এখন সময় হল ক্ষত মেরামতের। আমেরিকাকে ঐক্যবদ্ধ করার । বাইডেন বলেন, আমি এমন একজন প্রেসিডেন্ট হতে চাই যে আমেরিকাকে জুড়বে, ভাঙবে না।

    বাইডেনের এই মন্তব্য গত কয়েক বছরে আমেরিকায় যে বিভাজনের পরিমণ্ডল তৈরি হয়েছিল তার বিপরীত। বাইডেন বলেন, আমি চাই আমেরিকার অন্তরাত্মাকে জাগিয়ে তুলতে।জাতির শিরদাঁড়া স্বরূপ মধ্যবিত্তকে পুর্নগঠিত করতে। সারা বিশ্ব যাতে আমেরিকাকে আবার শ্রদ্ধার চোখে দেখে সেই জায়গায় দেশকে নিয়ে যেতে চাই।  

    বাইডেনের পাশাপাশি আমেরিকার প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট হয়ে কমলা হ্যারিস বলেছেন, জাতিভেদকে একেবারে গোড়া থেকে নির্মূল করার লড়াই চালিয়ে যেতে হবে। কমলা বলেন, এ কথা ঠিক আমি আমেরিকার প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট, কিন্তু আমি নিশ্চিত আমিই শেষ নই।আজ দেশের যে সব ছোট ছোট মেয়েরা এই অনুষ্ঠান দেখছেন তাঁদের বলতে চাই আমেরিকা এমন একটা দেশ যেখানে প্রচুর সম্ভাবনা রয়েছে।

    এদিন সমবেত  সমর্থকদের সামনে বাইডেনকে পরিচয় করিয়ে দেওয়ার দায়িত্ব পালন করেন কমলা হ্যারিস। বাইডেনও আফ্রিকান-আমেরিকানদের প্রতি তাঁর শ্রদ্ধা এবং কৃতজ্ঞতা জানান।