রবিবার, অক্টোবর 25, 2020

পৃথিবী স্যান্ডউইচ!
পৃথিবী স্যান্ডউইচ!

পৃথিবী স্যান্ডউইচ!

  • scoopypost.com - Jan 21, 2020
  • পৃথিবীটা একটা স্যান্ডউইচ।

    আর তা বোঝাতে এক অভিনব পদক্ষেপ করলেন নিউজিল্যান্ডের ছাত্র এটিনে নুডে।তিনি যে জায়গায় রয়েছেন ঠিক তার উলটো দিকে, মানে পৃথিবীর অন্যপ্রান্তে তারই এক বন্ধুর সহযোগিতায় রাখলেন পাঁউরুটি।সেই দুটো ছবি পোস্ট করলেন বোঝাতে পৃথিবীটা একটা স্যান্ডউইচ।

    ছবিতে দেখা গিয়েছে এটিনে রয়েছেন অকল্যান্ডের বাকল্যান্ড সৈকতে। তাঁর সামনে রাখা এক টুকরো পাঁউরুটি। আর সামনে পোঁতা নিউজিল্যান্ডের পতাকা। আর একটি ছবিতে দেখা যাচ্ছে এটিনের সঙ্গীকে। তিনি রয়েছেন পশ্চিম স্পেনে মালাগা নামে একটি শহর থেকে ৯০ কিলোমিটার দূরে। সেখানে রাখা বেশ কয়েকটি পাঁউরুটি।অর্থাৎ এটিনে যেখানে রয়েছেন ঠিক তার অপর প্রান্তে আর একজন রয়েছেন। স্পেনের জায়গাতে অনেকগুলো পাঁউরুটি রাখা হয়েছে নিখুঁতভাবে দুটো উল্টো পয়েন্টকে ঢাকা দিতে।

    বিষয়টি নিয়ে ইতিমধ্যে বেশ শোরগোল পড়ে গিয়েছে।এটিনে এ জন্য ম্যাপ টানেলিং টুলের সাহায্য নিয়েছেন। যার মাধ্যমে সহজেই একটি পয়েন্টের বিপরীত দিকটা খুঁজে পাওয়া যায়। যেমন অকল্যান্ডের বাকল্যান্ডের ওই সৈকত থেকে যদি কেউ পৃথিবীর নীচ দিয়ে টানেল খোঁড়া শুরু করেন তাহলে গিয়ে পৌঁছবেন স্পেনে।যেহেতু পৃথিবার অভ্যন্তরভাগ অত্যন্ত উষ্ণ তাই অনেকে মজা করে একে গরম স্যান্ডউইচও বলেছেন।

    আপনার বাড়ি ঠিক যেখানে তার উল্টো প্রান্তে কী আছে জানতে চান? তাহলে লগইন করতে পারেন https://www.antipodesmap.com/ এ।