বুধবার, নভেম্বর 25, 2020

যৌনদাসী করে অত‍্যাচার, গুরুর জেল ১২০ বছর
যৌনদাসী করে অত‍্যাচার, গুরুর জেল ১২০ বছর

যৌনদাসী করে অত‍্যাচার, গুরুর জেল ১২০ বছর

  • scoopypost.com - Oct 28, 2020
  • একেবারে রামরহিম ডেরা সাচার গল্প। তবে মার্কিন মুলুকে। স্বঘোষিত গুরু কিথ রেনেয়া। আত্মনির্ভরতা এবং জীবনকে সুন্দর করে গড়ে তোলার দার্শনিক পাঠ দিত ৬০ বছর বয়সী রেনেয়া। পাঁচদিনের পাঠক্রম ও প্রশিক্ষণের জন্য অবশ‍্য ৫০০০ মার্কিন ডলার দিয়ে নাম লেখাতে হয় নিউইয়র্কবাসী এই গুরুর কাছে। মঙ্গলবার ব্রুকলিন আদালত ভণ্ড এই গুরুকে সাতটি অপরাধে ১২০ বছরের কারাদণ্ড দিয়েছে।
    কী সেই অপরাধ? অপরাধের তালিকা দীর্ঘ। যৌনদাসী বানিয়ে লাগাতার ধর্ষণ, যৌনপীড়ন, নারীপাচার, মধুচক্র চালানো, তোলাবাজি, অপরাধমূলক ষড়যন্ত্র , কী নেই সেই তালিকায় !
    আত্মনির্ভরতা ও আনন্দময় জীবনের খোঁজ পেতে কিথ রেনেয়ার পাঠক্রম করতে আসা মহিলাদের যৌনদাসীতে পরিণত করা হত। হাতিয়ে নেওয়া হত তাঁদের ব‍্যক্তিগত সমস্ত তথ্য। এরপর তাঁদের বাধ্য করা হত রেনেয়ার সঙ্গে যৌন সংসর্গ করতে। আপত্তি জানালে মারধর করা হত। ঘনিষ্ঠ মুহূর্তের ছবি তুলে ব্ল‍্যাকমেলিং, তোলাবাজি এবং লাগাতার ধর্ষণ করা হত মহিলাদের। কিথ রেনেয়া ১৯৯৮ সালে DOS নামে একটি গোষ্ঠী গড়েছিল। ওই গোষ্ঠীর গঠনগত বৈশিষ্ট্য ছিল পিরামিড আকৃতির। নিচের স্তরে মহিলাদের যৌনদাসী বানিয়ে ফেলা হত যাঁদের রেনেয়ার সঙ্গে সহবাস করতে বাধ্য করত মাঝের স্তরে থাকা মহিলা ও কিছু পুরুষ সর্দার। একদম শীর্ষে রেনেয়া। মাঝের স্তরের সর্দাররা নিচের স্তরে থাকা মহিলাদের সঙ্গে গরু ছাগলের মতো ব‍্যবহার করত। তারাও যৌনপীড়ন চালাত। এই গোষ্ঠীর মধ্যে অনেক উপগোষ্ঠী যা একইভাবে মহিলাদের উপর যৌনপীড়ন, ধর্ষণ, অত‍্যাচার চালাত।
    ২০১৮ সালে মেক্সিকো থেকে ধরা পড়ে রেনেয়া। একটি উপগোষ্ঠীর ১৫ বছরের এক কিশোরীকে ধর্ষণ করে ওই ভণ্ড গুরু। ইতিমধ্যে তার সম্পর্কে অনেক অভিযোগ জমা পড়েছিল। পুলিশ তক্কে তক্কে ছিল। ওই কিশোরী ধর্ষণের তদন্ত করতে গিয়ে পুলিশ ভণ্ড গুরুর নাগাল পায় এবং স্বঘোষিত গুরুর সমস্ত কুকীর্তি সামনে চলে আসে এবং পুলিশ তাকে গ্রেফতার করে। ২০১৯ সালের জুন মাসে আদালতে ভণ্ড গুরু দোষী সাব‍্যস্ত হয়। ব্রুকলিন আদালতের বিচারক নিকোলাস গারাউফিসকে চিঠি দিয়ে ওই গুরুর বিরুদ্ধে নালিশ জানিয়েছিলেন ৯০ জনের বেশি মহিলা যাঁরা কোনও না কোনও সময়ে তার যৌনলালসার শিকার হয়েছিলেন। ১৩ জন মহিলা সাক্ষী আদালতে দাঁড়িয়ে তার সমস্ত কুকীর্তির কথা জানান। আদালত সাতটি অপরাধে কিথ রেনেয়াকে ১২০ বছরের কারাদণ্ড দিয়েছে। রেনেয়া অবশ্য তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছে। তবে তার কিছু ভুল হয়েছিল বলে আদালতে স্বীকার করে সে। আদালত এদিন রেনেয়ার ৫ সহযোগীরও সাজা ঘোষণা করেছে।