বুধবার, মে 12, 2021

পোশাক খোলামেলা, প্লেনে উঠতে বাধা তরুণীকে
পোশাক খোলামেলা, প্লেনে উঠতে বাধা তরুণীকে

পোশাক খোলামেলা, প্লেনে উঠতে বাধা তরুণীকে

  • scoopypost.com - Jan 20, 2021
  • নীতি পুলিশি। পাইলটের না পসন্দ। তাই খোলামেলা পোশাক পরার অভিযোগে এক তরুণীকে প্লেনে উঠতে দেওয়া হয়নি। ঘটনাস্থল অস্ট্রেলিয়া, অ্যাডিলেড বিমানবন্দর। ঘটনাটি ঘটেছে এক সপ্তাহ আগে। সোশ্যাল মিডিয়ায় ঘটনাটি জানাজানি হওয়ার পর ছিঃ ছিঃকার করেছেন নেটিজেনরা।
    গত বুধবার ২৩ বছরের ক‍্যাথরিন ব‍্যাম্পটন তাঁর বাড়ি গোল্ডকোস্টে যাওয়ার জন্য অ্যাডিলেড বিমানবন্দরে হাজির হন। VA 1447 ফ্লাইটে তাঁর টিকিট কাটা ছিল অ্যাডিলেড থেকে গোল্ডকোস্ট পর্যন্ত। বিমানে উঠতে গেলে বিমানকর্মীরা তাঁকে বাধা দেন। কারণ জিজ্ঞাসা করলে বিমানকর্মীরা তাঁকে জানান," তাঁর পোশাক খোলামেলা। তাই তাঁকে উঠতে দেওয়া যাবে না। তাঁর পোশাক পাইলটের অপছন্দ। তাই তাঁকে উঠতে গেলে পোশাক বদলাতে হবে।" এরপর বিমানকর্মীরা তাঁর কাছে অন্য পোশাক আছে কিনা জিজ্ঞাসা করেন। ক‍্যাথরিনের সঙ্গে পোশাক নিয়ে বাদানুবাদে অবাক অন্য যাত্রীরাও। বিমানবন্দরে হেনস্থার প্রতিবাদে ক‍্যাথরিন সমাজমাধ‍্যমে বিষয়টি সামনে আনেন। সেইসঙ্গে সঙ্কীর্ণমনা পাইলট ও বিমানকর্মীদের তাঁকে হেনস্থা করার জন্য ক্ষমা চাইতে হবে বলে দাবি জানিয়েছেন।
    ওই তরুণী নিউজ.কম এইউ -কে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন কোনও অভব্য, খোলামেলা পোশাক তিনি পরেননি। তাঁর পরনে ছিল হাইনেক হল্টার টপ , হাই ওয়েস্ট ট্রাউজার এবং সাদা ট্রেনারস। পাইলটের কোনও যাত্রীর পোশাক অপছন্দ হওয়া ফ‍্যাশন বা প্লেনযাত্রা কোনওটারই মাপকাঠি হতে পারে না বলে উষ্মা প্রকাশ করেছেন ওই তরুণী-- ক‍্যাথরিন ব‍্যাম্পটন।