শুক্রবার, অক্টোবর 30, 2020

দেশকে হিন্দু রাষ্ট্র বানাতে চান মোদি
দেশকে হিন্দু রাষ্ট্র বানাতে চান মোদি

দেশকে হিন্দু রাষ্ট্র বানাতে চান মোদি

  • scoopypost.com - Jan 24, 2020
  • বিশ্বের আঙিনায় বড়সড় ধাক্কা খেলেন নরেন্দ্র মোদি। দাভোসে ওয়ার্ল্ড ইকনমিক ফোরামের মঞ্চে মোদিকে কড়া ভাষায় আক্রমণ করলেন মার্কিন ধনকুবের জর্জ সোরেস। তিনি বিশ্ব পরিবেশের বিপন্নতা এবং যে অস্থিরতা তৈরি হয়েছে তা নিয়েই শুক্রবার বক্তব্য রাখছিলেন তিনি।

    সোরেস বলেন, মোদি ভারতকে হিন্দু রাষ্ট্র বানাতে গিয়ে দেশের গণতন্ত্রকে বিপন্ন করে তুলেছেন।সরকার দেশকে হিন্দু রাষ্ট্র করতে গিয়ে কাশ্মীরের মত মুসলিম প্রধান রাজ্যে তাদের নাগরিকত্ব কেড়ে নেওয়ার হুমকি দেওয়া হচ্ছে। ভারতের গণতন্ত্রের কাছে এটাই আশঙ্কার বিষয়।এর ফলে দেশের গণতন্ত্রকেই ধ্বংস করে দিচ্ছে মোদি সরকার।

    মোদির পাশাপাশি তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, চিনের প্রেসিডেন্ট শি জিনফিং এবং রাশিয়ারও তীব্র সমালোচনা করেন। সোরেস বলেন, ডোনাল্ড ট্রাম্প এবং শি জিনফিং আগামি দিনে বিশ্ব জুড়ে একনায়কতন্ত্রকে প্রশয় দিচ্ছে। বিশ্বের পক্ষে যা মোটেই ভাল নয়। তিনি বলেন, চিন এবং আমেরিকা আগামি দিনে বিশ্বের ভবিষ্যত নির্ধারণ করতে চায়।

    ট্রাম্পের কড়া সমালোচনা করে তিনি বলেন, তিনি এমন এক নেতা যিনি নিজের স্বার্থে যা ইচ্ছে করতে পারেন। দেশের স্বার্থ তাঁর কাছে বড় কথা নয়। তিনি এও বলেন, আবারও যদি তিনি ক্ষমতায় ফেরেন তাহলে তা দেশের পক্ষে খুবই খারাপ হবে।