সোমবার, অক্টোবর 26, 2020

কপ্টার দুর্ঘটনায় মৃত ব্রায়ান্ট-জিয়ানা
কপ্টার দুর্ঘটনায়  মৃত ব্রায়ান্ট-জিয়ানা

কপ্টার দুর্ঘটনায় মৃত ব্রায়ান্ট-জিয়ানা

  • scoopypost.com - Jan 27, 2020
  • রবিবার ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হল বাস্কেটবল তারকা কোবে ব্রায়ান্টের। ওই কপ্টারে ছিলেন কোবের ১৩ বছরের মেয়ে জিয়ানাও।

    লস অ্যাঞ্জেলস কাউন্টি শেরিফ অ্যালেক্স ভিলানুয়েভা জানান, রবিবার সকাল ৯.৫০ মিনিটে সিকোরস্কি এস-৭৬বি হেলিপকপ্টারটি জন ওয়েনের বিমানবন্দর থেকে উড়েছিল। কপ্টারটি গন্তব্যস্থলে পৌঁছানোর আগেই কালাবাসার লাস ভার্জিনিয়া রোড ও উইলো গ্লেন স্ট্রিটের কাছে ভেঙে পড়ে। ওই হেলিকপ্টারে পাইলট-সহ ছিলেন ৯ জন যাত্রী।

    তবে এটি নিছক দুর্ঘটনা, নাকি এর পিছনে অন্তর্ঘাত বা অন্য রহস্য রয়েছে তা তদন্ত করে দেখছে ফেডারেল এভিয়েশন প্রশাসন ও জাতীয় পরিবহণ সুরক্ষা বোর্ড। তদন্ত করছে ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন(এফবিআই)ও। তবে তদন্তকারীদের মতে, যে সময় হেলিকপ্টারটি উড়েছিল সে সময়ে আবহাওয়া পরিস্থিতি মোটেও ভালো ছিল না। ঘন কুয়াশায় ভরে ছিল চারিদিক। তারই মাঝে ওড়ে কপ্টারটি। এজন্য দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিক অনুমান। ওই কপ্টারে বেসবল কোচ জন অল্টোবেলিও ছিলেন।

    পাঁচবার এনবিএ চ্যাম্পিয়ন বাস্কেটবল তারকা কোবে ব্রায়ান্টের মৃত্যুতে শোকাহত গোটা বিশ্ব। রবিবার লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত গ্র্যামি পুরষ্কার প্রদান অনুষ্ঠানে কোবেকে স্মরণ করে গান গেয়েছেন অ্যালিসিয়া কিস ও বোয়েজ IIমেন। টুইট করে শোক প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, বারাক ওবামা থেকে শুরু করে বলিউড সেলেব -সহ আরও অনেকে।