শনিবার, মার্চ 06, 2021

বরফে তৈরি হোটেল
বরফে তৈরি হোটেল

বরফে তৈরি হোটেল

  • scoopypost.com - Jan 17, 2021
  • রাগ গলে জল হয় কিন্তু আস্ত একটা হোটেল গলে জল ! আশ্চর্য হচ্ছেন! আশ্চর্য হওয়ারই কথা কারণ হোটেলটি তৈরি হয়েছে পুরোপুরি বরফ দিয়ে। সুইডেনে এমন একটি হোটেল রয়েছে। নদী, হ্রদ, দ্বীপ ঘেরা ছবির মতো দেশ সুইডেন পর্যটকদের অত্যন্ত পছন্দের। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকরা সুইডেনের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে হাজির হন।

    সম্পূর্ণ বরফের তৈরি হোটেলটি দেখতেও হাজির হন বহু মানুষ। ডিসেম্বর থেকে এপ্রিল পর্যন্ত শীতের মরসুম এখানে। এপ্রিল পেরোলেই গ্রীষ্ম এসে পড়ে আর তখনই হোটেলের বরফ গলতে শুরু করে। হোটেলের বাইরের দেওয়াল থেকে অন্দরশয্যা এবং আসবাবপত্র সবই বরফের। ১৯৯২ সালে এই হোটেল তৈরি হয়। ২০১৬ সাল থেকে অবশ্য হোটেলের কিছু অংশ সোলার এনার্জি চালিত কুলিং টেকনোলজি ব‍্যবহার করে স্থায়ীভাবে সংরক্ষণ করা হচ্ছে। বরফের তৈরি এই হোটেলে মধুচন্দ্রিমা যাপনের জন্য এমন স‍্যুইট রয়েছে যাতে সমুদ্রে ভাসমান বলে মনে হয়। এই লিভিং ওশান স‍্যুইটটি তৈরি করিয়েছেন ইংল‍্যান্ডের এক ফ‍্যাশন ডিজাইনার জনাথন গ্রিন।

    ফিবছর বহু পর্যটক সুইডেনে বেড়াতে এসে এই হোটেল ঘুরে দেখে যান। বরফের তৈরি এই হোটেলটির জলের উৎসস্থল টর্ন নদী। শীতকালে এই নদীর জল জমে বরফ হয় এবং সেই বরফ দিয়ে তৈরি করা হয় হোটেল। গরমকালে হোটেলের বরফ গলে মিশে যায় টর্ন নদীতে।