শনিবার, মার্চ 06, 2021

জো বাইডেনের মহিলা সাংবাদিক দল
জো বাইডেনের মহিলা সাংবাদিক দল

জো বাইডেনের মহিলা সাংবাদিক দল

  • scoopypost.com - Nov 30, 2020
  • প্রেসিডেন্ট ইলেক্ট জো বাইডেনের জমানায় অনেক নতুন কিছু দেখছে আমেরিকাবাসী। এই প্রথম দেশের ভাইস প্রেসিডেন্ট পদে বসছেন কোনও মহিলা। ঠিক তেমন ভাবেই এই প্রথম মার্কিন প্রেসিডেন্টের সাংবাদিক দলের সকলেই হলেন মহিলা। মার্কিন ইতিহাসে যে ঘটনা এই প্রথম। এই মহিলারাই সামলাবেন প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্টের যোগাযোগের সব কিছু। ২০ জানুয়ারি দায়িত্ব নেওয়ার আগেই জো বাইডেন তাঁর সমস্ত টিম সাজিয়ে ফেলছেন। প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্ট তাঁদের মনোনয়নে বৈচিত্র থাকবে বলে আগেই জানিয়েছিলেন। নয়া যোগাযোগ টিমের ঘোষণায় সেই বৈচিত্র এবং চমক দুটোই দেখা গেল।

    নয়া টিম ঘোষণা করতে গিয়ে বাইডেন বলেন,আমি অত্যন্ত গর্বের সঙ্গে হোয়াইট হাউজের নতুন যোগাযোগ দলের নাম ঘোষণা করছি। যাঁরা সকলেই মহিলা। তিনি দাবি করেন, এই সুশিক্ষিত, যোগ্যতা সম্পন্ন মহিলারা তাঁদের কাজে বৈচিত্র আনবেন এবং আমেরিকাকে আরও উন্নত জায়গায় নিয়ে যাবেন।  

    নয়া মহিলা সাংবাদিক দলের মধ্যে হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারির দায়িত্ব সামলাবেন জেন পাস্কি। ৪১ বছরে্র পাস্কি এর আগে বহু গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন। বারাক ওবামা-বাইডেন প্রশাসনেও তিনি ছিলেন গুরুত্বপূর্ণ পদে।জেন পাস্কি ছাড়াও আরও ছজন মহিলা বিভিন্ন পদের দায়িত্ব রয়েছেন। এঁরা হলেন, কেট বেডিংফিল্ড, অ্যাশলে এটনি, পিল টোবার, ক্যারিন জিন পেরি, এলিজাবেথ আলেক্সজেন্ডার । এলিজাবেথ আলেক্সজেন্ডার পরবর্তী ফার্স্ট লেডি জিল বাইডেনের কমিউনিকেশন ডাইরেক্টরের দায়িত্ব সামলাবেন।

    এর পাশাপাশি বাইডেন, পরবর্তী ডাইরেক্টর অব ম্যানেজমেন্ট অ্যান্ড বাজেট পদে আরও এক  ইন্ডিয়ান আমেরিকানকে মনোনীত করেছেন। সেন্টার ফর আমেরিকান প্রগ্রেসের এক্সিকিউটভ নীরা ট্যান্ডনকে তিনি ওই পদের জন্য মনোনীত করেছেন।