মঙ্গলবার, জানুয়ারী 26, 2021

অজানা রোগের আতঙ্ক অন্ধ্রে, অজ্ঞান হচ্ছে রোগী
অজানা রোগের আতঙ্ক অন্ধ্রে, অজ্ঞান হচ্ছে রোগী

অজানা রোগের আতঙ্ক অন্ধ্রে, অজ্ঞান হচ্ছে রোগী

  • scoopypost.com - Dec 07, 2020
  • জ্বর, বমি,মাথা যন্ত্রণা, খিঁচুনি তারপরেই হঠাত্ করে অজ্ঞান হয়ে যাচ্ছে রোগী। অন্ধ্রপ্রদেশের ইলুরু শহরে এমনই অজানা রোগ নিয়ে হাসপাতালে ভর্তি প্রায় শ’তিনেক রোগী। তাঁদের মধ্যে মৃত্যু হয়েছে একজনের।

    করোনা পরিস্থিতিতে সকলের নজর যখন করোনার দিকে, তখন এমন অজানা রোগ কোথা থেকে, কীভাবে ছড়াল তা নিয়ে ধন্দে চিকিত্সকরা। পরিস্থিতি ক্ষতিয়ে দেখতে মেডিক্যাল বোর্ড পৌঁছচ্ছে শহরে। আসছেন গবেষকরাও।

    ইলুরু শহরে আচমকাই অজ্ঞান হয়ে যাচ্ছে লোকে। কারও কারও দেখা দিচ্ছে খিঁচুনি, সঙ্গে বমি, মাথা ব্যাথা। হাসপাতালে ভর্তি ২৯২ জনের মধ্যে সুস্থ হয়েছেন ১৪০ জন। রোগীদের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ।ইতিমধ্যে একজনের মৃত্যুও হয়েছে।বছর ৪৫ এর ওই রোগী অজ্ঞান হয়ে গিয়েছিলেন। মৃগির উপসর্গ ছিল। কিন্তু তাঁর সেরিব্রাল স্পাইনাল ফ্লুইডে কোনও অস্বাভাবিকতা মেলেনি।

    পরিস্থিতি মোকাবিলায় ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম খোলা হয়েছে।রাজ্যের মুখ্যসচিব নীলম সহনে জানিয়েছেন, বিষয়টা খতিয়ে দেখে সমস্ত পদক্ষেপ করা হচ্ছে।রাজ্য স্বাস্থ্য সচিব বলছেন, শরীরে বিষাক্ত গ্যাস বা তরল প্রবেশ করলে এমনটা হতে পারে। কী হয়েছে দেখতে দিল্লির অল ইন্ডিয়া মেডিক্যাল কলেজ থেকে বিশেষজ্ঞ দল আসছে ইলুরু শহরে।