রবিবার, অক্টোবর 25, 2020

এবার স্মার্টফোনেও 'কন্ডোম’
এবার স্মার্টফোনেও 'কন্ডোম’

এবার স্মার্টফোনেও 'কন্ডোম’

  • scoopypost.com - Dec 06, 2019
  • ইউএসবি কন্ডোম কী?

    ক্রমশই বাড়ছে 'ইউএসবি কন্ডোম’-এর জনপ্রিয়তা। নামে কন্ডোম হলেও মানবশরীরের জন্মনিয়ন্ত্রণের কোনও কাজে অবশ্য লাগে না। রেলস্টেশন, বাসস্ট্যান্ড বা মল-মার্কেটের মত জনবহুল জায়গায় সাধারণের জন্যে মোবাইল চার্জিং পয়েন্টের ব্যবস্থা থাকে। সেই বারোয়ারি চার্জিং পয়েন্ট ব্যবহার করে যাতে হ্যাকাররা আপনার ফোনের ডেটা চুরি করতে না পারে, তা নিশ্চিত করে ইউএসবি কন্ডোম। ইউএসবি কন্ডোম বা ইউএসবি ডেটা ব্লকার ফোনে লাগানো থাকলে কোনও ভাবেই কানেক্টেড ডিভাইসের ডেটা ব্যবহার করা যায় না। শুধুমাত্র চার্জিং-ই করা যাবে ইউএসবি পোর্ট থেকে। তাই চার্জিং স্ক্যাম থেকে পুরোপুরি সুরক্ষিত থাকে মোবাইল।

     কী এই চার্জিং স্ক্যাম?  

    পাবলিক চার্জিং প্লেসে পাওয়ার পয়েন্টের সঙ্গে থাকে ইউএসবি কেবল। যে কেউই এই ইউএসবি কেবল ব্যবহার করে মোবাইল ফোন চার্জ করতে পারেন। স্মার্টফোনে এই কেবল ব্যবহার করে চার্জ দেওয়া শুরু করলেই ফোনের নিয়ন্ত্রণ নিয়ে নেয় হ্যাকাররা। ফোনে ম্যালওয়ার ইনজেক্ট করা সঙ্গে সঙ্গে তারা চুরি করে নেয় ফোনে থাকা বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য ও পাসওয়ার্ড। চার্জিং স্ক্যামের বহু ঘটনা ইতিমধ্যেই আমাদের দেশে ঘটেছে। 

    কোথায় পাবেন, দাম কত?

    দাম মাত্র ৫০০ টাকা। জনপ্রিয় অনলাইনে স্টোরে এই কন্ডোম সহজেই মেলে। এই কন্ডোম স্মার্টফোনের ইউএসবি কেবলের মুখে লাগিয়ে নিলেই ব্যস। পাবলিক চার্জিং পয়েন্টের সব বিপদ থেকে সুরক্ষা নিশ্চিত। কোনভাবেই আর হ্যাক করা যাবে না ফোনের ডেটা। যেকোনও ম্যালওয়্যারের হাত থেকেও মোবাইল ফোনকে বাঁচাবে এই এউএসবি কন্ডোম কাম ডেটা ব্লকার।