রবিবার, অক্টোবর 25, 2020

ইয়ং শেফ অলিম্পিয়াড ২০২০
ইয়ং  শেফ অলিম্পিয়াড ২০২০

ইয়ং শেফ অলিম্পিয়াড ২০২০

  • scoopypost.com - Jan 25, 2020
  • ইয়ং  শেফ অলম্পিয়াডের ফাইনাল হবে কলকাতায়। সূচনা গোয়ায়। পাঁচ দিনের এই প্রতিযোগিতা শুরু হবে ২৮ জানুয়ারি। বিচারক হিসেবে থাকবেন আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন শেফেরা। এঁদের মধ্যে থাকছেন, শন কেনওয়ার্দি, স্টিফেন হোগান,স্টুয়ার্ট লিটলজন, ডেভিড গ্রাহাম সহ আরও অনেকে।মোট ৫৫টি দেশ এই প্রতিযোগিতায় অংশ নেবে। প্রতিযোগিতার মূল লক্ষ্য বজায় থাক ধারাবাহিকতা। গোয়া ছাড়াও প্রতিযোগিতার আসর বসবে দিল্লি, বেঙ্গালুরু, পুণে এবং কলকাতাতেও।

    প্রতিযোগিতায় প্রথম পুরস্কার হিসেবে দেওয়া হবে নগদ দশ হাজার মার্কিন ডলার,বিজয়ীর ট্রফি এবং সোনার মুকুট।প্রতিযোগিতা হবে তিন পর্যায়ে। প্রথম পর্যায়ে প্রতিযোগী যা রান্না করবেন, বিচারককরা তা চোখ বেঁধে পরীক্ষা করবেন। রান্নায় কোং নাম বা কোন দেশের সে সব কিছুই থাকবে না। দ্বিতীয় পর্যায়ের বিচারের পদ্ধতিও একই থাকবে।

    ইয়ং  অলম্পিয়াডের প্রতিষ্ঠাতা ডঃ সুবর্ণ বোস বলেন, এই প্রতিযোগিতার সবচেয়ে বড় কথা হল আমরা বিশ্বের বিভিন্ন দেশের তরুণ প্রজন্মকে এক মঞ্চে উপস্থিত করছি। আর আমাদের মূল উদ্দেশ্য হল ধারাবহিকতা বা পারম্পর্য বজায় রাখা।

    ৩০ জানুয়ারি গোয়ার স্বাগত ভাষণের মধ্যে দিয়ে শুরু হবে প্রতিযোগিতা। প্রতিদিন সকাল ৯টা থেকে প্রতিযোগিতা শুরু হবে। রান্না করার জন্য সময় দেওয়া হবে দেড় ঘন্টা।