বুধবার, নভেম্বর 25, 2020

পুজোয় ফেসিয়াল হয়নি? রাতারাতি ত্বকের জেল্লা বাড়ান ঘরোয়া জিনিসেই
পুজোয় ফেসিয়াল হয়নি?  রাতারাতি ত্বকের জেল্লা বাড়ান ঘরোয়া জিনিসেই

পুজোয় ফেসিয়াল হয়নি? রাতারাতি ত্বকের জেল্লা বাড়ান ঘরোয়া জিনিসেই

  • scoopypost.com - Oct 24, 2020
  • পুজোয় ফেসিয়াল করার সুযোগ হয়নি? পার্লারে যেতে ভয়!তাহলে বরং ঘরোয়া জিনিসেই করুন রূপচর্চা।

    কফি

    সঙ্গে সঙ্গে জৌলুস পেতে কফি কিন্তু ফাটাফাটি।ত্বকের কালচে ভাব দূর করে ত্বককে প্রাণবন্ত করতে কফির জুড়ি মেলা ভার। কফির সঙ্গে চিনি ও দুধ মিশিয়ে হাল্কা হাতে মুখে, গলায় ও হাতে ম্যাসাজ করুন।মিনিট পাঁচেক রেখে ইষদুষ্ণ জলে ধুয়ে ফেলুন।

    তারপর কফির সঙ্গে নারকেল তেল বা অলিভ অয়েল ও অ্যালোভেরা জেল মিশিয়ে ম্যাসাজ করে নিন। জল দিয়ে মুখটা ধুয়ে নিলেই দেখবেন ঝকঝক করছে।

    বেসন, হলুদ

    রান্নাঘরে ঢুঁ মারলেই বেসন ও হলুদ পাবেন। এরসঙ্গে একটু দুধ আর মধু মিশিয়ে মুখে হাল্কা ম্যাসাজ করুন। তারপর মিনিট দশেক রেখে ধুয়ে ফেলুন।হলুদে ত্বক উজ্জ্বল হওয়ার পাশাপাশি সংক্রমণ কমে।মধু প্রাকৃতিক ব্লিচ। দুধ অসাধারণ ক্লিনসার। বেসন ত্বকের ময়লা বের করতে সাহায্য করে।

    ডাবের জল চন্দন

    দাগ, ছোপ তুলতে ডাবের জল খুব কার্যকর। চন্দন তৈলাক্ত ও ব্রণযুক্ত ত্বকের জন্য উপযোগী। মুখটা পরিষ্কার করে তারপর চন্দন, ডাবের জলের প্যাক ১৫ মিনিট লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বক কথা বলবে।

    ওটস, মধু

    অনেকেই ওটস খান। ওটস ত্বকের উজ্জ্বলতা ফেরাতে উপকারি। ওটস স্ক্রাবার সহজেই ত্বকের মরা কোষ সরিয়ে দেয়। ওটস গুঁড়ো, দুধ ও মধু মিশিয়ে হাল্কা হাতে ম্যাসাজ করুন। মুখ ধুয়ে আবার ম্যাসাজ করুন। দু’বারেই দেখবেন ত্বকের ময়লা সরে গিয়ে উজ্জ্বল হয়ে উঠেছে।