বৃহস্পতিবার, অক্টোবর 22, 2020

নাচ শেষে পদসেবা
নাচ শেষে পদসেবা

নাচ শেষে পদসেবা

  • scoopypost.com - Dec 31, 2019
  • বছর শেষ হতেই শুরু হয়ে যায় বর্ষ বরণের পার্টি।আর পার্টি মানেই নাচা গানা মাস্তি।এর ফলে পায়ে ব্যাথা হওয়াটা স্বাভাবিক ব্যাপার।তাই বলে কি আর পার্টিতে এনজয় করা হবে না!তবে সেটা তো কখনই সম্ভব নয়। পার্টিতে ড্যান্সে পায়ে ব্যাথাকে দূরে রাখতে কি কি করবেন?তারই হদিশ রইল।এর জন্য প্রথমেই  জুতোর ব্যাপারে খেয়াল রাখতে হবে।

    ১।ট্রেন্ড বুঝে হাই হিলসকে সরিয়ে রাখতে পারেন।সে জায়গায় আনুন ফ্লাট জুতো।ফ্লাট জুতোর মধ্যে রয়েছে স্ট্র্যাপি সুস,ব্যালেরিনা,সফট বুটস।এই জুতোগুলি নিজের ট্রেন্ডি ড্রেসের সঙ্গে পরতে পারেন।এধরনের ট্রেন্ডি জুতো অনলাইন ও বাজারে সহজেই পেয়ে যাবেন।

    ২।অনেক সময় নিজের হাইট বুঝে জুতো পরেন অনেকেই।অর্থাৎ অনেকের শর্ট হাইটের দরুন হাই হিলওয়ালা জুতোই তাদের গ্রহণযোগ্য হয়।তাছাড়া অনেকেই হাই হিলওয়ালা জুতো পরতে একটু বেশি ভালোবাসেন।তারা হিলস-এর মধ্যে ব্যবহার করতে পারেন “সফট সু কুশন”।বিভিন্ন ধরণের “সফট সু কুশন” অনলাইনেই পাওয়া যায়।

    ৩।আবার নিজের আউটফিট অনুযায়ী পরতে পারেন ব্লক হিলসও।ব্লক হিলস পড়েও বেশ অনেকক্ষন ধরে নাচতে পারেন পার্টিতে।

    ৪।পাশাপাশি পার্টিতে নাচতে যাওয়ার আগে দেখে নেবেন আপনার পায়ের নখ বড় নয় তো!কারণ ড্যান্সের সময় এই বড় নখের জন্য পায়ের আঙুলে হতে পারে প্রচণ্ড ব্যাথা।

    এতক্ষন তো গেল ড্যান্সের পার্টিতে যাওয়ার আগে কি সুরক্ষা নেবেন।যার ফলে পায়ে ব্যাথা হবে না।তবে ড্যান্সের পর যদি পায়ে ব্যাথা হয়।তবে তা থেকে মুক্তি পেতে কি কি করবেন সেটাও একবার জেনে নিন।

    ১।পায়ে ব্যাথা হলে ফুট ম্যাসাজ নিতেই পারেন।ক্লকওয়াইস ও অ্যান্টি ক্লকওয়াইস ধীরে ধীরে পায়ের আঙুল থেকে গোড়ালি পর্যন্ত কিছুক্ষণ ম্যাসাজ করুন।এই ফুট ম্যাসাজ করতে ফুট ক্রিম ব্যবহার করতে পারেন।এর ফলে পায়ের রক্ত সঞ্চালন হয়।পায়ের ব্যাথা কমে যায়।পাশাপাশি ভালো থাই ম্যাসাজ বা ডিপ টিসু ম্যাসাজ আপনার পায়ের পেশীগুলোকে রিল্যাক্স করতেও সাহায্য করে।

    ২।হালকা গরম জলে নুন ও একটু ভিনিগার মিশিয়ে তাতে কিছুক্ষন পা ডুবিয়ে রাখলে পায়ে ব্যাথা কমতে পারে।গরম জল পায়ের ব্লাড সার্কুলেশন করে।ফলে পায়ে ব্যাথা থেকে মুক্তি পাওয়া যায়।পাশাপাশি নুন ও ভিনিগার অ্যান্টি সেপ্টিকের কাজ করে।

    ৩।হালকা গরম জলে মধু ও লেবুর রস মিশিয়ে খেলে পায়ের ব্যাথা কম হবে।দিনে দুবার করতে পারেন।এছারাও নুন আর মধু মিশিয়ে পায়ের ব্যাথাতে ব্যবহার করুন।তবে এভাবে সারারাত রাখলে খুব শীঘ্রই পায়ের ব্যাথা কমবে।

    ৪।এক গ্লাস দুধে হলুদ গুঁড়ো দিয়ে একটু গরম করে।তাতে একটু মধু দিয়ে খেতে পারেন।এর ফলে পায়ে ব্যাথার পাশাপাশি সারা দেহের ব্যাথা কমে।কারন অনেক সময় অনেকক্ষন ধরে নানানাচি ও হাঁটা চলাতে সারা দেহও ব্যাথা করে।