বুধবার, নভেম্বর 25, 2020

আয়ু বাড়াবে মর্নিং সেক্স
আয়ু বাড়াবে মর্নিং সেক্স

আয়ু বাড়াবে মর্নিং সেক্স

  • scoopypost.com - Oct 03, 2020
  • সারা সপ্তাহের কাজের প্রেসারে ক্লান্ত হয়ে পড়ছেন? সকালে উঠে অফিসে গিয়েও ক্লান্তি ভাব পিছু ছাড়ছে না। কাজে বসছে না মন। এমন অনেক উপসর্গের সন্মুখীন বহু মানুষ। তবে কি জানেন এই ধরনের উপসর্গ দূর হতে পারে আপনার ঘরেই। আপনি এবং আপনার সঙ্গীর একটু মতের মিলেই নতুন ভাবে হতে পারে দিনের সূচনা। এমনকি বেড়ে যাবে আয়ু। সকালে উঠে করুন সেক্স, সারা দিনে মিলবে এক অনন্য অনুভূতি, দাবি বিশেষজ্ঞদের।

    বেশিরভাগ মানুষই সঙ্গীর সঙ্গে শারীরিক সম্পর্কের জন্য রাতের সময়টিকেই বেছে থাকেন। সারাদিনের কাজের শেষে বিছানায় একে অপরকে দীর্ঘ সময় পাওয়াটা মানসিক স্বস্তিও দিয়ে থাকে। এছাড়াও রাতে নিরিবিলি পরিবেশ দুজনকে উত্তেজিত করে তোলে বলেও মত বিশেষজ্ঞদের। তবে বিজ্ঞানীদের মত একটু আলাদা। মন ভাল করতে নাইট সেক্সের থেকে মর্নিং সেক্স নাকি অনেক কার্যকর। 

    মর্নিং কিক: বিজ্ঞানীদের মতে একটা চনমনে দিন শুরু হতে পারে আপনার আর আপনার সঙ্গীর মিলিত ইচ্ছায়। ভোরবেলা শরীরে টেস্টোস্টেরন হরমোনের ক্ষরণ বেশী হয়। ওই সময় সেক্স করলে এন্ড্রোফিন হরমোনের ক্ষরণও বাড়ে। ফলে সারা দিনের ধকল সহ্য ক্ষমতা বাড়ে মানব শরীরে। ফলে মর্নিং সেক্স আপনাকে এবং আপনার সঙ্গীকে দিতে পারে মর্নিং কিক।

    ত্বকের জেল্লা বৃদ্ধি: অল্প বয়সেই বুড়িয়ে যাচ্ছে ত্বক। ছাপ পড়ছে বয়সের। মাথার চুল খুব তাড়তাড়ি ঝড়ে যাচ্ছে। এই নিয়ে চিন্তিত। তবে সকাল সকাল শারীরিক সম্পর্ক করে দেখতে পারেন। বিশেষজ্ঞদের মতে সারাদিনের ক্লান্তি শেষে রাত্রিবেলা অনেকেরই সঙ্গমে অনিচ্ছা তৈরি হয়। তাদের ক্ষেত্রে সকালে উঠে সেক্স করাই ভাল। ক্যালোরি বার্নের সঙ্গে পাওয়া যাবে আরও ভাল ফল। সকালের ন্যাচারাল সেক্স কিছু দিনের মধ্যেই ফিরিয়ে আনবে আপনার ত্বকের জেল্লা। চুলের বৃদ্ধিও ঘটাবে বলে মত বিশেষজ্ঞদের।

    বাড়বে আয়ু: নিয়মিত মর্নিং সেক্স আয়ু বৃদ্ধিতেও সাহায্য করবে বলে মত বিজ্ঞানীদের। বিজ্ঞান মতে ভোরের মিলনের ফলে শরীরে ইমিউনোগ্লোবিউন এ বেড়ে যায়। ফলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। এছাড়াও মর্নিং সেক্স শরীরের কার্যক্ষমতা বাড়িয়ে তোলে, ফলে কমে হার্ট অ্যাটাকের আশঙ্কা। আয়ু বাড়াতে অভ্যাস করুন মর্নিং সেক্স।