শুক্রবার, নভেম্বর 27, 2020

হ্যালোউইনের ভূতুড়ে ‘খানা’ আপনার বাড়িতেই
হ্যালোউইনের ভূতুড়ে ‘খানা’ আপনার বাড়িতেই

হ্যালোউইনের ভূতুড়ে ‘খানা’ আপনার বাড়িতেই

  • scoopypost.com - Oct 31, 2020
  • কালীপুজোর আগে হয় বাংলার ভূত চতুর্দশী।আর অক্টোবরের শেষে বিদেশে ধূমধাম করে পালিত হয় ‘হ্যালোউইন’ । মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপের ‘হ্যালোউইন’ বিশ্বায়নের যুগে এখন পালিত হচ্ছে এদেশেও। যে দিনটি ভূতুড়ে সাজে সেজে পরিবেশটাকে অদ্ভূতুড়ে করে দেওয়া হয়। উদ্দেশ্য একটাই ভয়ঙ্কর সব আত্মা, ডাইনিদের ধোঁকা দেওয়া।

    প্রতি বছর ৩১ অক্টোবর আত্মাদের স্মরণে হ্যালোউইন পালন হয়।শোনা যায় দু’ হাজার বছর আগে ইংল্যান্ড, আয়ারল্যান্ডের কেল্টিক জাতি নভেম্বরের প্রথম দিন নববর্ষ পালন করত। আর অক্টোবরের শেষ দিনটা তারা ভয়ংকর রাত বলে ভাবত। লোকের বিশ্বাস, এই দিনে পূর্বপুরুষের আত্মার সঙ্গে ডাইনিরাও মর্তে আসে। আর তাদের চোখে ধুলো দিতে ভূতুড়ে পরিবেশ তৈরি করা হয় কুমড়োর লণ্ঠন, ঝাঁটা, ভূতের মুখোশ সাজিয়ে।যাতে তারা এলেও কাউকে চিনতে না পারে।

    মার্কিন মুলুকে হ্যালোউইন রীতিমতো বড় উত্সব। রাস্তা থেকে বাড়ি সবই অদ্ভূতভাবে সাজানো হয়। রেস্তোরাঁ থেকে বাড়ির খাবার টেবিলে থাকে ভূতুড়ে সাজসজ্জা। নিউ নর্মালেও বাচ্চারা ঘরবন্দি। এই পরিস্থিতিতে বাড়িতে যদি গা ছমছমে পরিবেশ তৈরি করতে পারেন বাচ্চারাও খুশি হতে পারে। সামান্য লজেন্স, ব্রেড, কলা দিয়েই সাজসজ্জা করতে পারেন হ্যালোউইনের।

    ইউটিউব ভিডিওতে দেখে নিন কী করে সাজাবেন খাবার...