বুধবার, নভেম্বর 25, 2020

করোনার কালবেলায় মাস্ক পরে সেক্স
করোনার কালবেলায় মাস্ক পরে সেক্স

করোনার কালবেলায় মাস্ক পরে সেক্স

  • scoopypost.com - Oct 13, 2020
  • করোনা থাকবে। থাকবে যৌনতাও।কিন্ত ঠোঁটে ঠোঁট ডুবিয়ে দিলেই যে করোনা সংক্রামিত হতে পারেন আপনি!

    তবে উপায়?

    নিউ নর্ম্যালে মাস্ক ও স্যানিটাইজার যেমন জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে উঠেছে, যৌনতাতেও তাকেই দোসর করতে হবে বলছেন কানাডার এক স্বাস্থ্য আধিকারিক। এমনটাই বলছেন এ দেশের ডাক্তাররাও। এতদিন সুরক্ষিত যৌন জীবনের অঙ্গ ছিল কনডোম। এখন জুড়ল মাস্ক।

    চিকিত্সকদের কথায় সিমেন বা ভ্যাজাইনাল ফ্লুইড থেকে করোনা সংক্রমণের ঝুঁকি কম। কিন্তু স্মুচ বা চুম্বনে রয়েছে হাই রিস্ক। তাই যৌনজীবনে আপাতত চুম্বন থেকে দূরে থাকাই ভালো। ভালো হয় যদি যৌন সম্পর্কে লিপ্ত হওয়ার আগে হাত স্যানিটাইজ করে নেওয়া যায়।

    করোনা আবহে সামাজিক দূরত্ববিধি মানতে বলা হচ্ছে। আর তার প্রথম শর্তই একে অন্যের থেকে দূরত্ব বজায় রাখা। মাস্ক পরা। স্যানিটাইজার ব্যবহার করা।

    কানাডার চিকিত্সক থেরেসা তাম বলছেন, বাইরে কারও সঙ্গে যৌন সঙ্গে লিপ্ত হওয়ার আগে বুঝে নিন কারও করোনা উপসর্গ রয়েছে কি না! না থাকলেও, মাস্ক পরে নাক-মুখ ঢেকে যৌনতায় লিপ্ত হওয়াই ভালো। তবে তারপরেও এই মুহূর্তে ঝুঁকির সম্ভবনা থাকবে।তাঁর কথায়, শরীর ও মন ভালো রাখতে সেক্স উপযোগী হলেও করোনাকালে তা থেকে দূরে থাকাই শ্রেয়। তবে যদি যৌন জীবন উপভোগ করতেই হবে, তাহলেও এবার আবেগ-উত্তেজনায় কিছুটা হলেও দাঁড়ি টানতেই হবে।