শুক্রবার, নভেম্বর 27, 2020

বলিউড সরিয়ে নেওয়ার চেষ্টা বরদাস্ত করা হবে নাঃ উদ্ধব ঠাকরে
বলিউড সরিয়ে নেওয়ার চেষ্টা বরদাস্ত করা হবে নাঃ উদ্ধব ঠাকরে

বলিউড সরিয়ে নেওয়ার চেষ্টা বরদাস্ত করা হবে নাঃ উদ্ধব ঠাকরে

  • scoopypost.com - Oct 16, 2020
  • হিন্দি সিনেমা শেষ করে দেওয়ার কোনও চেষ্টা বরদাস্ত করা হবে না। বলিউড সরিয়ে নেওয়ার চেষ্টাও সহ্য করা হবে না। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এ কথা বলেছেন। হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিকে বদনাম করার চেষ্টা মেনে নেওয়া হবে না। সুশান্ত  সিং রাজপুতের মৃত্যু নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে যে সব খবর পরিবেশন করা হচ্ছে এবং সেই সূত্র ধরে বলিউডকে যেভাবে নিশানা করা হচ্ছে তার প্রেক্ষিতেই উদ্ধব ঠাকরে এ কথা বলেছেন বলে মনে করা হচ্ছে। তিনি বলেন, মুম্বই শুধুমাত্র দেশের বাণিজ্যিক রাজধানী নয় এই শহর দেশের বিনোদনেরও রাজধানী।

    সম্প্রতি তিনি মুম্বইয়ের বিভিন্ন মাল্টিপ্লেক্স এবং সিনেমা হল মালিকদের সঙ্গে বৈঠক করেছেন। সেখানে মাল্টিপ্লেক্স এবং সিনেমা হল খোলার শর্তাবলী নিয়ে আলোচনা হয়। স্ট্যান্ডার্ড অপারেশন প্রসিডিওর বা এস ও পি তৈরি করা নিয়েও বৈঠকে আলোচনা হয়েছে।এই এস ও পি তৈরি হয়ে গেলেই মাল্টিপ্লেক্স এবং সিনেমা হল খোলার বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন উদ্ধব ঠাকরে। তিনি বলেন সরকার এই বিষয়ে ইতিবাচক মনোভাব নিয়ে চলবে। বিনোদন জগত রাজ্যের অর্থনীতিকে চাঙ্গা করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়।সরকার তাই এই বিষয়ে ইতিবাচক মনোভাব নিয়েই সিদ্ধান্ত নেবে।

    তিনি বলেন সিনেমা হলে বহু দর্শক প্রায় ঘন্টা দুয়েক এক জায়গায় বসে থাকেন। ফলে এই সিনেমা হল সম্পুর্ণ পরিষ্কার পরিচ্ছন্ন করা দরকার।দরকার স্যানিটাইজেশন করা। সেই সঙ্গে দরকার সামাজিক দূরত্ব বজায় রাখা। এই কারণেই  ৫০ শতাংশ দর্শক নিয়েই সিনেমা হল খুলতে হতে পারে। মহারাষ্ট্রের সাংস্কৃতিক মন্ত্রী অনিল দেশমুখ বলেন, দর্শকদের নিরাপত্তাকে সরকার সর্বাধিক গুরুত্ব দেবে। যদিও সিনেমা হল খুললে রাজ্যের অর্থনীতি চাঙ্গা হবে তবুও দর্শকদের শারীরিক সুস্থতাকেই অগ্রাধিকার দেওয়া হবে।

    বলিউডের দর্শক রয়ছে সারা বিশ্ব জুড়েই।ফিল্ম ইন্ডাস্ট্রি বহু কর্মসংস্থান তৈরি করে। কিছুদিন ধরে কোনও কোনও মহল থেকে এই ফিল্ম ইন্ডাস্ট্রির ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা হচ্ছে। এটা অত্যন্ত বেদনার বলেও মনে করেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।