শুক্রবার, নভেম্বর 27, 2020

অতি সংকটে ‘অপু’, রয়েছেন ভেন্টিলেশনে
অতি সংকটে  ‘অপু’, রয়েছেন ভেন্টিলেশনে

অতি সংকটে ‘অপু’, রয়েছেন ভেন্টিলেশনে

  • scoopypost.com - Oct 27, 2020
  • ভালো নেই ‘ফেলুদা’। একেবারেই ভালো নেই। ভেন্টিলেশনে রয়েছেন তিনি। ওষুধে সাড়া দিচ্ছেন না। তাঁকে রাখা  হয়েছে ভেন্টিলেশনে।

    ২০২০ খুব খারাপ বছর।বহু প্রিয় মানুষকে হারিয়েছি সকলে। সৌমিত্র চট্টোপাধ্যায়ের কোভিড আক্রান্ত হওয়ার খবরে তাই বুকটা ছ্যাঁত করে উঠেছিল তাঁর লাখ লাখ গুণমুগ্ধর। করোনামুক্তির খবরে একটু  হাঁফ ছেড়ে বেঁচেছিলেন সকলেই। কিন্তু বিধি বাম। কোভিড সংক্রান্ত এনসেফ্যালোপ্যাথিতে সম্পূর্ণ কাবু বাঙালির রিল লাইফের ‘ফেলুদা’।  কিডনিও নিয়ন্ত্রণে নেই। ইউরিয়া মাত্রাছাড়া।সম্পূর্ণ আচ্ছন্ন বাঙালির নস্টালজিয়া, প্রাণের নায়ক ‘অপু’।

    মেডিক্যাল বোর্ড মঙ্গলবার বিশেষ বৈঠকে বসছে। এরপর কী করণীয় সেটাই স্থির হবে। এক্ষেত্রে প্লাজমাফেরাসিস-এর কথা ভাবা হচ্ছে।ওষুধ কাজ করছে না তাঁর। কিডনিও বেগ দিচ্ছে। বয়স ৮৫-এর ওপর। কো-মরবিডি, সুগার। সব মিলিয়ে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা বেশ জটিল। প্লেটলেট কাউন্টিং কমছিল। এখন একটু নিয়ন্ত্রণে। হিমোগ্লোবিন কমেছে।

    ২১ দিন হতে চলল বেলভিউতে ভর্তি বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। কোভিড আক্রান্ত অভিনেতা শুরুতে ঠিক থাকলেও ক্রমশ তাঁর পরিস্থিতির অবনতি হতে থাকে। বার দুয়েক প্লাজমা থেরাপির পর কোভিডমুক্ত হয়েছিলেন অভিনেতা। একটু  একটু করে সুস্থও হচ্ছিলেন। কিন্তু সপ্তমীর পর থেকে  ফের তাঁর অবস্থা সংকটজনক হতে শুরু করে। ভেন্টিলেশন সাপোর্ট থেকে অনেক রোগী আগে বেরিয়ে এসেছেন। সকলেরই আশা কোনি ছবিতে ক্ষিদ দা যেভাবে কোনিকে ফাইট করতে শিখিয়েছিলেন, সেটা করতে পারবেন অভিনেতা। সম্প্রতি তাঁর বায়োপিকের কাজ বেশিরভাগটাই শেষ করেছেন অভিনেতা।এই ছবি নিয়ে তিনি নিজে যেমন এক্সাইটেড, দর্শকরাও।

    প্রার্থনা একটাই ভেন্টিলেশন থেকে ফিরে আসুক বাঙালির আবেগ, যাঁর নাম সৌমিত্র চট্টোপাধ্যায়।