বুধবার, নভেম্বর 25, 2020

আচ্ছন্ন সৌমিত্র, সাড়া দিচ্ছেন না চিকিত্সায়
আচ্ছন্ন সৌমিত্র, সাড়া দিচ্ছেন না চিকিত্সায়

আচ্ছন্ন সৌমিত্র, সাড়া দিচ্ছেন না চিকিত্সায়

  • scoopypost.com - Oct 25, 2020
  • ভালো নেই  ‘ফেলুদা’। করোনাকে ঠাঁই ঠাঁই ঠাঁই করে গুলি করলেও, কোভিড রিলেটেড এনসেফালোপ্যাথি তাঁকে কাবু করেছে। সাড়া দিচ্ছেন না কোনির ক্ষিদ্ দা। হীরক রাজার দেশের ‘মাস্টারমশাই’ আচ্ছন্ন অবস্থায় ৭২ ঘণ্টা হয়ে গেল বেডে শুয়ে। শরীরে কষ্ট থাকলেও চেতনা নেই। চিকিত্সায় সেভাবে সাড়াও দিচ্ছেন না।

    তাই ‘ফেলুদা’ যে কবে সেরে উঠে ‘অভিযান’ শুরু করবেন বলতে পারছেন না ডাক্তাররাও।একাধিক টেস্ট হয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের। তার বেশিরভাগটাই আশাব্যাঞ্জক নয়।স্টেরয়েড দিয়েও লাভ হচ্ছে না।ফুসফুস, রক্তচাপ ঠিক থাকলেও কমছে প্লেটলেট।অষ্টমীর পর থেকে আরও খারাপ হচ্ছে শারীরিক অবস্থা। তার জেরে চিকিত্সায় বদল আনার কথা ভাবছেন ডাক্তাররা।

    করোনা আক্রান্ত প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় ৬ অক্টোবর বেলভিউ নার্সিংহোমে ভর্তি হয়েছিলেন।তারপর একসময় করোনামুক্তও হন। কিছুটা সুস্থ হওয়ায় সকলে যখন প্রিয় অভিনেতার রাজকীয় প্রত্যাবর্তন আশা করছিলেন, তখন আবার ক্যানসার আক্রান্ত অভিনেতা অসুস্থ হয়ে পড়েন। কোমর্বিডি, বয়েস সমস্তটাই ব্যাকফুটে ঠেলে দিয়েছে বাঙালি প্রিয় ‘ফেলুদা’ –কে।লড়াই তিনি করছেন। করোনমুক্ত হয়েছেন।  এখনও বাকি লড়াই। ‘কোনি’র ক্ষিদ দা, বাঙালির ফেলুদা সেরে উঠুন সকলেই প্রার্থনা করছেন।